Picture Puzzle

চোখের সামনে নাচানাচি করছে সংখ্যা, আপনি কি 'তারে জমিন পর' এর দারশিল? পরীক্ষা করুন

এই ছবিতে ছড়িয়ে ছিটিয়ে রাখা আছে এমন একই ধরনের অজস্র সংখ্যা। তার মধ্যে এক খানি একটু অন্যরকম। সেটাকেই খুঁজে বের করার পরীক্ষা দিতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ২৩:১০
Share:

ছবির ভিতর জিনিস খোঁজা অনেকের কাছে কঠিন হতে পারে। তবে অনেকের কাছে সোজাও। এ খেলা সেই দ্বিতীয় শ্রেণির মানুষের জন্য। ছবি খোঁজা সহজ মনে হলেও এঁদের অনেকেরই কাছে আতঙ্ক সংখ্যা। অঙ্ক এঁদের বিভীষিকা। রাতের দুঃস্বপ্ন। চোখের সামনে সংখ্যা দেখলেই এঁরা 'তারে জমিন পর' ছবির দর্শিল সাফারি হয় যান। তখন চোখের সামনে নাচানাচি শুরু করে সংখ্যা। এই চ্যালেঞ্জ তাঁদেরকেই।

Advertisement

এই ছবিতে ছড়িয়ে ছিটিয়ে রাখা আছে এমন একই ধরনের অজস্র সংখ্যা। তার মধ্যে এক খানি একটু অন্যরকম। সেটাকেই খুঁজে বের করার পরীক্ষা দিতে হবে। তবে হাতে সময় মাত্র ৮ সেকেন্ড।

ছবি জুড়ে যে সংখ্যা থরে থরে সাজানো রয়েছে, সেটি হল ৫৯০। পরের পর পংক্তিতে সার দেওয়া সেই ৫৯০ দের ভিড়ে লুকিয়ে আছে একটি ৫৮০। এই সংখ্যাটিকেই খুঁজে বার করতে হবে। আপনি কি ইতিমধ্যেই সংখ্যাটি খুঁজে পেয়ে গিয়েছেন? তাহলে আপনি জিনিয়াস। হয়তো বা অঙ্কপ্রেমীও। কিন্তু না পেলেও চিন্তা নয়। নীচে দেওয়া রইল সমাধান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন