Viral

এক্সের মধ্যেই লুকিয়ে আছে ওয়াই! যত দ্রুত খুঁজে বার করবেন তত তীক্ষ্ণ আপনার নজর

৪ সেকেন্ডের মধ্যে যদি এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন, তবে বুঝতে হবে তীক্ষ্ণ নজরের অধিকারী আপনি। আপনার দৃষ্টিকে ফাঁকি দেওয়া কঠিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ২৩:৪৯
Share:

খুঁজে পাচ্ছেন ‘ওয়াই’কে?

দৃষ্টি আর নজরে তফাৎ আছে। নজর করার অর্থ কোনও বিষয়কে আপনি শুধু দেখছেন না। পর্যবেক্ষণ ও করছেন। তার ছোট খাট বৈশিষ্ট্য খেয়াল করছেন। এখানেও সেই নজরেরই পরীক্ষা দিতে হবে আপনাকে। ৪ সেকেন্ডের মধ্যে যদি এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন, তবে বুঝতে হবে তীক্ষ্ণ নজরের অধিকারী আপনি। আপনার দৃষ্টিকে ফাঁকি দেওয়া কঠিন।

Advertisement

ছবিটা এক নজর দেখলে চোখ ধাঁধানোরই কথা। গোলাপি রঙের উপর কালো অক্ষরে সার সার ‘এক্স’ লেখা রয়েছে। হঠাৎ দেখলে মনে হতে পরে অনেক পিঁপড়ে ঘুরে বেড়াচ্ছে। কিন্তু চোখ ধাঁধালে চলবে না। এই এক্সের সারির মধ্যে থেকেই খুঁজে বার করতে হবে একটি ‘ওয়াই’কে।

সার সার এক্সের মধ্যেই লুকিয়ে রয়েছে ইংরেজির ওয়াই অক্ষরটি। তীক্ষ্ণ নজরে এক সেকেন্ডেই ধরা পড়বে এই ওয়াই। তবে ৪ সেকেন্ডের বেশি সময় নিলে বুঝতে হবে আপনার দৃষ্টিশক্তি সামান্য হলেও দুর্বল। পরীক্ষা করে দেখুন তো কত ক্ষণ লাগছে আপনার?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন