Viral: সেকেন্ড হ্যান্ড সাইকেল কিনে আনন্দে আত্মহারা বাবা-ছেলে! মন জিতে নেবে এই ভিডিয়ো

কারও কাছে যে জিনিস তুচ্ছ বা সামান্য, তা অন্য কারও কাছে বিপুল আনন্দের উৎস হয়ে ধরা দেয়। তেমনই একটি ভিডিয়ো সম্প্রতি সামনে এসেছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মে ২০২২ ১০:২৮
Share:

মন ছুঁয়ে যাওয়া সেই দৃশ্য। ছবি সৌজন্য টুইটার।

কারও কাছে গাড়ি, দামি উপহার বা পোশাক আনন্দের বিষয় হতে পারে। কেউ আবার খুব সামান্য এবং তুচ্ছ বিষয় বা জিনিস থেকে নিজের মতো করে আনন্দ খুঁজে নেন। কারও কাছে আবার যে জিনিস তুচ্ছ বা সামান্য, তা অন্য কারও কাছে বিপুল আনন্দের উৎস হয়ে ধরা দেয়। তেমনই একটি ভিডিয়ো সম্প্রতি সামনে এসেছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, খড়ের ছাউনি দেওয়া একটি জীর্ণ ঘর। তার সামনে দাঁড় করানো একটি কালোরঙা সাইকেল। না, সাইকেলের চেহারা দেখেই বোঝা যাচ্ছে ওটা নতুন নয়। হোক না পুরনো, তাতে কী! পুরনোতেও যে আনন্দ খুঁজে পাওয়া যায় এবং তাঁর মূল্য যে কোনও কিছু দিয়েই মাপা যায় না, এই ভিডিয়ো আরও এক বার প্রমাণ করে দিল।

Advertisement

সাইকেলটিতে মালা পরালেন ওই ব্যক্তি। তার পর প্রণাম করলেন। ঠিক যেমনটা কোনও নতুন বাহন কিনলে করা হয়ে থাকে। সামনেই দাঁড়ানো ছিল তাঁর খুদে সন্তান। সে-ও আনন্দে আত্মহারা। বেশ কয়েক বার লাফাতে দেখা গেল তাঁকে। তার পর প্রণামও করল সাইকেলটিকে।

ভিডিয়োটি শেয়ার করেছেন আইএএস আধিকারিক অবনীশ শরণ। ক্যাপশনে লিখেছেন, ‘হতে পারে এটি একটি সেকেন্ড হ্যান্ড সাইকেল। কিন্তু ওদের আনন্দ দেখুন। যা কোনও মূল্য দিয়ে মাপা যায় না! ওদের আনন্দই বুঝিয়ে দিচ্ছে যেন এটাই ওদের মার্সিডিজ বেন্‌জ।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন