Dry Skin Problems

বৃদ্ধের গায়ে কুমিরের চামড়া! পোশাক পরতেই পারেন না ঠিক করে

কুমিরের গায়ের চামড়া যেমন হয়, ঠিক তেমন চামড়া এক ব্যক্তির। তাঁর নাম জিমি। তাঁর কাহিনি সমাজমাধ্যমে তুলে ধরেছেন এক চিকিৎসক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নিউইয়র্ক শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ২০:২৩
Share:

শুষ্ক ত্বক নিয়ে সমস্যায় বৃদ্ধ। ছবি: ইনস্টাগ্রাম।

অনেকেরই শুষ্ক ত্বক হয়। কিন্তু তাঁর গায়ের চামড়া একেবারে এতটাই খসখসে যে, পোশাক পরা দায়! পায়ের অবস্থা তো আরও শোচনীয়। কুমিরের গায়ের চামড়া যেমন হয়, ঠিক তেমন চামড়া এক ব্যক্তির। তাঁর নাম জিমি।

Advertisement

চিকিৎসার জন্য এক চর্মরোগ বিশেষজ্ঞের কাছে গিয়েছিলেন জিমি। সান্দ্রা লি নামে ওই চিকিৎসক আমেরিকার একটি টেলিভিশনে শো করেন। ওই চিকিৎসকই জিমির কথা সমাজমাধ্যমে তুলে ধরেছেন। একটি ভিডিয়ো প্রকাশ করেছেন তিনি। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভিডিয়োতে দেখা গিয়েছে, জিমির চামড়া একেবারে খসখসে। তাঁর পায়ের চামড়া একেবারে কুমিরের চামড়ার মতো। ভিডিয়োতে জিমি জানিয়েছেন, তাঁর শরীরের ৯০ শতাংশই শুষ্ক ত্বক। এতটাই খারাপ অবস্থা যে, পোশাক পরতেও সমস্যা হয়। তবে তাঁর পায়ের হাল সব থেকে খারাপ বলে জানিয়েছেন তিনি। অনেক সময় চামড়া থেকে রক্তপাতও হয়। জিমির ওই ভিডিয়ো দেখে শিউরে উঠেছেন অনেকে। জিমির বয়স কত, তা জানা যায়নি। তবে ভিডিয়ো দেখে অনুমান করা যায়, তিনি বৃদ্ধ। তিনি কোন এলাকার বাসিন্দা, তা-ও প্রকাশ করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন