Trending

আকাশ থেকে পড়ে গাছে আটকাল প্লেন! মাটি থেকে ৪০ ফুট উঁচুতে ঝুলে রইলেন যাত্রীরা, তারপর...

ওড়ার কয়েক মিনিটের মধ্যেই দুর্ঘটনাগ্রস্ত হয় বিমানটি। তবে ঘন জঙ্গলে গাছের মাথায় আটকে যায়। মাটি থেকে ৪০ ফুট উপরে ৪ ঘণ্টা আটকে ছিল বিমানটি। ভিতরে ছিলেন যাত্রীরাও।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ২১:০৫
Share:

দুর্ঘটনার পর সেই বিমান। আটকে রয়েছে গাছের মাথায়।

ওড়ার কয়েক মিনিটের মধ্যেই ভেঙে পড়ল একটি প্লেন। তবে মাটিতে সজোরে আছড়ে পড়ার আগেই সেটি আটকে গেল ঘন জঙ্গলের গাছের মাথায়। দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের কেন্টের রকস্টার বিমানবন্দর থেকে উড়েছিল বিমানটি। আকারে ছোট হলেও সবক’টি আসনেই যাত্রী ছিলেন ওই বিমানে। গাছের মাথায় আটকে থাকা বিমানের ভিতর তাঁরাও আটকে পড়েন।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মাটি থেকে ৪০ ফুট উঁচুতে প্রায় চার ঘণ্টা ওভাবেই আটকে ছিল বিমানটি। আর এই চার ঘণ্টার প্রতিটি মুহূর্ত প্রাণ হাতে করে কাটিয়েছেন যাত্রীরা। কারণ যেকোনও মুহূর্তে গাছের ডালপালা ভেঙে মাটিয়ে আছেড়ে পড়তে পারত ওই বিমান। যদিও শেষ পর্যন্ত তা হয়নি। উদ্ধারকারীদের একটি দল পাঠিয়ে অনেক কসরৎ উঁচু গাছের মাথা থেকে সন্তর্পণে নামিয়ে আনা হয় বিমানযাত্রী-সহ পাইলট এবং কো-পাইলটকে।

তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভোগান্তি হলেও কপাল জোরে বেঁচে গিয়েছেন বিমানটির যাত্রীরা। তাঁদের বিমান থেকে নীচে নামাতে ঘটনাস্থলে এসে পৌঁছেছিল ২০টি জরুরি পরিষেবার গাড়ি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন