Rhino

রাস্তা দিয়ে ছুটছিল গণ্ডার! অটো দেখেই থমকে এগিয়ে এলো, তার পর...

এক বিশালদেহী গণ্ডারকে রাস্তা ধরে ছুটতে দেখে চমকে গিয়েছিল আশপাশের মানুষ। তবে চমকের তখনও ঢের বাকি। পাশেই যাচ্ছিল একটি অটো রিকশা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:৫৮
Share:

অটো রিকশাটিকে দেখে থমকে দাঁড়াল গণ্ডারটি। ছবি: সংগৃহীত।

দেখে বোঝাই যাচ্ছিল বেদম তাড়া! যে ভাবে হোক তড়িঘড়ি পৌঁছাতেই হবে গন্তব্যে। জঙ্গলের রাস্তা ছেড়ে তাই সে দৌড় লাগিয়েছিল পিচের পাকা রাস্তা ধরেই। তার পরেই যত কাণ্ড! এক বিশালদেহী গণ্ডারকে রাস্তা ধরে ছুটতে দেখে চমকে গিয়েছিল আশপাশের মানুষ। তবে চমকের তখনও ঢের বাকি। পাশেই যাচ্ছিল একটি অটো রিকশা। তাকে দেখে দৌড় থামিয়ে মুহূর্তের জন্য থমকে দাঁড়াল গণ্ডারটি। তার পর পায়ে পায়ে এগিয়ে সোজা গিয়ে দাঁড়াল অটোর মুখোমুখি। বলা ভাল, পথরোধ করেই। কোথাও গিয়ে পৌঁছানোর তাড়ায় হঠাৎ সামনে গাড়ি পেয়ে গেলে যা হয়। খানিকটা তেমনই ভাবখানা।

Advertisement

তবে গোল বাধল ‘যাত্রী’কে দেখে অটোচালকই ভয় পেয়ে যাওয়ায়। রাস্তার মাঝখানে গণ্ডারকে এসে দাঁড়াতে দেখে অটো ফেলে চম্পট দিল সে। গোটা ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে সামাজিক মাধ্যমে। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে।

ভিডিয়োটি পোস্ট করেছেন সুশান্ত নন্দ নামে এক আইএফএস কর্তা। তিনি মাঝে মধ্যেই তাঁর টুইটারে পশু-পাখির ভিডিয়ো পোস্ট করেন। সুশান্ত এই গণ্ডারের ভিডিয়ো পোস্ট করে লিখেছেন, “বাড়ি ফেরার তাড়া থাকলে যা হয়..”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন