Gutkha

Viral: বিমানের জানলায় গুটখার পিক! ছবি প্রকাশ্যে আসতেই শাস্তির দাবি জোরালো

আইএএস অবনীশ ছবিটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘এই ধরনের কাজ করে নিজের পরিচয় দিয়েছেন ওই যাত্রী।’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৭:০৮
Share:

এই ছবি ঘিরেই জোর চর্চা চলছে নেটমাধ্যমে।

বাস, ট্রেন, স্টেশন কিংবা রাস্তঘাটে যত্রতত্র হামেশাই পান বা গুটখার পিক চোখে পড়ে। অনেকেই গুটখা বা পান মুখে পুরে ট্রেনে বা বাসে ওঠেন। জানলার ধারে বসে পিক ফেলতে থাকেন। তেমন সুযোগ না হলে, বাস বা ট্রেনের ভিতরেই সে কাজ নির্দ্বিধায় সেরে ফেলেন অনেকে।

কিন্তু বিমানে গুটখা বা পানের পিক ফেলতে দেখেছেন কখনও? তেমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। ছবিটি শেয়ার করেছেন আইএএস আধিকারিক অবনীশ শরণ।

Advertisement

বিমানের জানলার ধারে বসা কোনও যাত্রীই এ কাজ করেছেন। ছবিতে তা স্পষ্ট। ট্রেন বা বাসের মতো জানলা খোলা না পেয়ে জানলার গায়েই সেই কাজ সেরেছেন তিনি। আইএএস অবনীশ ছবিটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘এই ধরনের কাজ করে নিজের পরিচয় দিয়েছেন ওই যাত্রী।’

ছবিটি প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয়েছে নেটমাধ্যমে। নেটাগরিকরা ক্ষোভ উগরে দিচ্ছেন। যে যাত্রী ওই জানলার ধারের আসনে বসেছিলেন, তাঁকে খুঁজে বার করে যথোপযুক্ত শাস্তির দাবি তুলেছেন তাঁরা। কেউ কেউ আবার বলেছেন, এই ধরনের যাত্রীদের বিমানে নিষিদ্ধ করা হোক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন