Puri

ময়লা মুক্ত পুরীর সৈকত! ছবি দিয়ে সোনালি পাড়ের রহস্যভেদ করলেন আমলা

কেন্দ্রীয় সরকারের এক আমলা, আইএফএস কর্তা সুশান্ত নন্দ নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন পুরীর সৈকতের ওই ছবি। সূর্যাস্তের একটি মুহূর্ত ধরা পড়েছে সৈকতে।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:৫৫
Share:

পুরীর গোল্ডেন বিচ। ছবি: টুইটার।

এক ঝলক দেখলে বিদেশি সৈকত বলে ভুল হতে পারে। কিন্তু এই সৈকতের ঠিকানা ঘরের কাছে। ফি বছর সমুদ্রে বেড়াতে যাওয়া বাঙালির মনের কাছেরও— পুরী।

Advertisement

যদিও পুরীর এই সৈকতে ভিড় নেই। পর্যটকদের আনাগোনাও নেই। যত দূর চোখে পড়ে শুধুই সমুদ্র ছোঁয়া হলুদ বালির চর। তার উপরে ছড়ানো ছিটানো দু-এক খানা রোদ পোহানোর ডেক চেয়ার। সঙ্গে বাহারি ছাতা। বালির তটে একটা কুটোও চোখে পড়ে না কোথাও। ঝকে ঝকে পরিচ্ছন্ন সৈকত।

কেন্দ্রীয় সরকারের এক আমলা, আইএফএস কর্তা সুশান্ত নন্দ নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন পুরীর সৈকতের ওই ছবি। সূর্যাস্তের একটি মুহূর্ত ধরা পড়েছে সৈকতে। আকাশে শেষ বিকেলের রঙের খেলা পরিষ্কার পরিচ্ছন্ন সৈকতে তৈরি করেছে অনাবিল মুহূর্ত যাপনের সুযোগ।

Advertisement

ছবিটি টুইটারে দিয়ে ওই আইএফএস কর্তা লিখেছেন, "এটি পুরীর গোল্ডেন বিচ। এই সৈকতকে ভারতের অন্যতম পরিচ্ছন্ন সৈকত হিসাবে গণ্য হয়। গত তিন বছর ধরে এই সৈকত ব্লু ফ্ল্যাগ সৈকতের মর্যাদাও বজায় রেখেছে। তবে এই কৃতিত্বের পুরোটারই ভাগীদার, এই সৈকতকে পরিচ্ছন্ন রাখার দায়িত্ব প্রাপ্ত কর্মীরা। ওদের পরিশ্রমের জন্যই ছবির মতো সুন্দর এই সৈকত। ছবিটি পোস্ট হওয়ার পর থেকে বহু বার শেয়ার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন