Personality Test

চরিত্র কেমন? বলে দেবে এই ব্যক্তিত্বের পরীক্ষা, ছবিতে প্রথমে কী দেখলেন বলুন তো!

যদি প্রথমে একজন টুপি পরা মহিলা এবং একটি পাখি দেখে থাকেন, তবে আপনি দীর্ঘমেয়াদি সম্পর্কে বিশ্বাসী। কিন্তু ব্যক্তিগত স্বাধীনতাকে বিসর্জন দিতে চান না। পেশাদারি দায়িত্বকে আপনি বেশি গুরুত্ব দেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৭:১১
Share:

ছবি: সংগৃহীত।

ছবিতে ব্যক্তিত্বের পরীক্ষা। সেই পরীক্ষা উন্মোচন করতে পারে আপনার চরিত্রের অজানা দিক। অন্তত তেমনই মনে করেন মনোবিজ্ঞানীদের একাংশ। তাঁদের মতে, এই ধরনের ছবির পরীক্ষা আসলে সত্যিটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় চারিত্রিক বৈশিষ্ট্য। এই ছবিটিও তেমনই। এই ছবিতে আপনার চোখে প্রথম কোন দৃশ্যটি পড়ল, তা বলে দেবে আপনার চরিত্রের বিশেষত্ব কোনগুলি?

Advertisement

যদি প্রথমে একজন টুপি পরা মহিলা এবং একটি পাখি দেখে থাকেন, তবে আপনি দীর্ঘমেয়াদি সম্পর্কে বিশ্বাসী। কিন্তু ব্যক্তিগত স্বাধীনতাকে বিসর্জন দিতে চান না। পেশাদারি দায়িত্বকে আপনি বেশি গুরুত্ব দেন। তবে তার নেপথ্যে একটি ভয়ও কাজ করে। এঁরা মনে করেন সম্পর্কে বেশি গুরুত্ব দিলে তা তাঁদের স্বাধীনতাকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করবে। প্রতিশ্রুতি পালনে আগ্রহী হলেও এঁরা ব্যক্তিগত লক্ষ্যের সঙ্গে সমঝোতা করতে পারেন না।

যদি প্রথমে প্রাকৃতিক দৃশ্য এবং একটি মুখের ছবি দেখে থাকেন, তবে আপনি অত্যন্ত সংবেদনশীল মানুষ। ব্যক্তিগত সম্পর্কে বেশি গুরুত্ব দেন। পরিবার এবং আবেগের সম্পর্কগুলি আপনার কাছে অত্যন্ত মূল্যবান। এঁরা অনেকের আবেগের ভার বইতে পারেন। এ ব্যাপারে এঁদের ধৈর্য্যও অসীম। নিজেদের স্বপ্নপূরণের পাশিপাশি প্রিয়জনের খেয়াল রাখতেও ভালবাসেন এঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন