Viral Video

শিকার নিয়ে কাড়াকাড়ি, যুদ্ধ বাধল বাঘ এবং বাঘিনীর, শেষে জিতল কে? প্রকাশ্যে ভিডিয়ো

একটি হরিণকে শিকার করেছিল বাঘটি। তার পর সেই হরিণটিকে ছেড়ে পালিয়ে গিয়েছিল সে। ওই সময়ই হরিণটিকে রাস্তায় পড়ে থাকতে দেখে দাঁড়িয়ে পড়ে বাঘিনী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২০:৪২
Share:

হরিণ শিকার করল বাঘটি। ছবি সংগৃহীত।

পেটের জ্বালা নিতান্তই বড় জ্বালা! খাবার নিয়ে কাড়াকাড়ি করে বাঘেরাও। জঙ্গলে ঘেরা রাস্তার মধ্যে পড়েছিল একটি হরিণের দেহ। সেই দেহটি নিয়ে রীতিমতো যুদ্ধ বাধল একটি বাঘ এবং বাঘিনীর।

Advertisement

একটি হরিণকে শিকার করেছিল বাঘটি। তার পর সেই হরিণটিকে ছেড়ে পালিয়ে গিয়েছিল সে। ওই সময়ই হরিণটিকে রাস্তায় পড়ে থাকতে দেখে দাঁড়িয়ে পড়ে বাঘিনী। এদিক-ওদিক তাকানোর পর শিকারটিকে সবে খাওয়া শুরু করেছিল সে। এমন সময়ই দৌড়ে এল বাঘ। তার পর?

Advertisement

শিকারটি কে নেবে? এই নিয়েই যুদ্ধ বেধে গেল বাঘ এবং বাঘিনীর। যুদ্ধে জেতার খানিকটা চেষ্টা করেছিল বাঘিনী। কিন্তু বাঘটির শক্তির কাছে সে আর পেরে ওঠেনি। কিছুটা সময় ধরে শিকার নিয়ে দু’জনের রেষারেষি চলার পর একটা সময় হার স্বীকার করে নেয় বাঘিনী। রাস্তার মধ্যে বসে পড়ে সে। আর শিকারটিকে মুখে নিয়ে টানতে টানতে জঙ্গলে ঢুকে পড়ে বাঘটি। তখন লোলুপ দৃষ্টিতে শুধু চেয়ে রইল বাঘিনী।

এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন