Wedding

সাদামাটা বিয়ের ভোজ! অতিথিদের পেটপুজোয় ম্যাকডোনাল্ডসের বার্গার, চিকেন ও ফ্রেঞ্চ ফ্রাইস!

গত অক্টোবরের ১৫ তারিখ জাস্টিনের সঙ্গে সংসার পেতেছেন ৩২ বছরের ইজ়ি বারেটো। তাঁদের বিয়ের দিনে অতিথিদের জন্য ‘সাদামাটা’ ভোজের আয়োজন করেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

টরন্টো শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৮:২১
Share:

বিয়ের ভোজে ডাবল চিজ়বার্গার থেকে ফ্রেঞ্চ ফ্রাইস রেখেছিলেন কানাডার এক দম্পতি। —প্রতিনিধিত্বমূলক ছবি।

হবু দম্পতির সাজপোশাক থেকে শুরু করে অতিথিদের জন্য এলাহি ভোজের আয়োজন। বিয়ের অনুষ্ঠানে জাঁকজমকের খামতি রাখতে চান না অনেকেই। তবে উল্টো পথে হেঁটেছেন কানাডার এক দম্পতি। বছরখানেক আগে তাঁদের বিয়ের দিনে অতিধিদের জন্য ‘সাদামাটা’ ভোজের আয়োজন করেছিলেন। তাতে ছিল ম্যাকডোনাল্ডসের চিজ়বার্গার থেকে ফ্রেঞ্চ ফাইস। সম্প্রতি সে কথা সমাজমাধ্যমে জানাতেই তা ভাইরাল হয়েছে।

Advertisement

গত অক্টোবরের ১৫ তারিখ জাস্টিনের সঙ্গে সংসার পেতেছেন ৩২ বছরের ইজ়ি বারেটো। টরন্টোর ওই তরুণী জানিয়েছেন, অযথা আড়ম্বরের বদলে সাদামাটা বিয়ের অনুষ্ঠান করতে চেয়েছিলেন তাঁরা। অতিথিদের ভোজেও ‘চমক’ ছিল। তাতে ছিল ম্যাকডোনাল্ডসের ১০০টি করে ডাবল চিজ়বার্গার এবং জুনিয়র চিকেন। সঙ্গে অবশ্যই দেড়শো বাক্স ফ্রেঞ্চ ফ্রাইস। এ হেন ভোজে নাকি বেজায় খুশি হন অতিথিরা। সব মিলিয়ে ইজ়িদের খরচ হয়েছিল ৬০,০০০ টাকা।

এলাজি ভোজের বদলে ফাস্ট ফুড দিয়ে অতিথিসেবা কেন? সংবাদমাধ্যমের এ প্রশ্নের উত্তরে ইজ়ি বলেন, ‘‘বিয়ের দিনে আমরা এমন কিছু করতে চেয়েছিলাম, যা চিরাচরিত প্রথা অনুযায়ী নয়।’’ তাঁর দাবি, ‘‘রাতের দিকে সুরাপানের পর সকলেই ম্যাকডোনাল্ডসের খাবার খেতে ভালবাসেন। অতিথিরা প্রত্যেকেই যে এ ধরনের পেটপুজোয় খুশি হবেন, তা জানতাম। খানিকটা মজা করেই এ ধরনের ভোজের আয়োজন করেছিলাম।’’ স্ত্রীর কথায় সায় দিয়েছেন জাস্টিনও। তিনি বলেন, ‘‘অন্যদের মন রাখতে অনেকেই প্রথা মেনে চলেন। তবে ওটা ছিল আমাদের বিয়ের রাত। যা প্রাণে চেয়েছে, তা-ই করেছিলাম।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন