Viral

বেগার খাটিয়ে নামমাত্র বখশিস! রেস্তরাঁর মহিলা কর্মীকে জবাবদিহির ‘চিঠি’ও দিলেন অতিথি

বিস্তর গণ্ডগোল যে করছেন তা বুঝতেই পারছিলেন দুই অতিথি। তারপরও সেই গোলমাল চালিয়ে যান তাঁরা। যার জেরে ক্ষতির মুখে পড়েন রেস্তরাঁর মহিলা কর্মী।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ২১:৪৫
Share:

ক্ষিপ্ত ওয়েট্রেস টিকটক ভিডিয়োও বানিয়েছেন বিষয়টি নিয়ে। ছবি: সংগৃহীত।

রেস্তরাঁয় খেতে আসা অতিথির কাছ থেকে উপযুক্ত বখশিশ না পেয়ে তেলে বেগুনে জ্বলে গেলেন এক মহিলা রেস্তরাঁ কর্মী। শেষে রাগ কমাতে টিকটকে ভিডিয়োই বানিয়ে ফেললেন তিনি।

Advertisement

ঘটনাটি ঘটেছে আমেরিকায়, ওই ওয়েট্রেসের অভিযোগ, তিনি যে রেস্তরাঁয় কাজ করেন, সে খানে সপ্তাহান্তে খেতে এসেছিলেন এক দম্পতি। কিন্তু আশপাশের সমস্ত টেবল ফাঁকা হয়ে গেলেও নিজেদের টেবল ছেড়ে ওঠেননি তাঁরা। ঠায় টানা ছ’ঘণ্টা একই টেবলে বসেছিলেন দু’জনে। অথচ সাধারণ দিনে এই সময়ের মধ্যে অন্তত চার থেক পাঁচজন অতিথিকে আপ্যায়ন করা হয়ে যায় ওই কর্মীর।

ওই ওয়েট্রেসের নাম ক্রিস্টিনা। তিনি জানিয়েছেন, সাধারণতঃ ছ’ ঘণ্টায় একটি টেবলে না হক চার থেকে পাঁচজন অতিথিকে খাবার দেওয়া হয়ে যায় তাঁর। পকেটে আসে পাঁচ দফা বখশিশও। টিকটক ভিডিয়োয় ওই ওয়েট্রেস জানিয়েছেন, নিজের কাজে তিনি অত্যন্ত দক্ষ। তাই বখশিশও ভালই পান তিনি।

Advertisement

এই সপ্তাহান্তের ঘটনাটির বর্ণনা দিয়ে ক্রিস্টিনা লিখেছেন, ওই দম্পতিকেও তিনি যথেষ্ট আপ্যায়ন করেছিলেন। কিন্তু ছ’ঘণ্টা পরেও তাঁরা মোট বিলের মাত্র ১০ শতাংশ দিয়েছেন বখশিশ হিসাবে। তবে বখশিশ কম দেওয়ার কারনও জানিয়ে গিয়েছেন অতিথিরা। রেস্তরাঁর বিলেই ওয়েট্রেসের জন্য একটি ছোট্ট চিঠি লিখে গিয়েছেন তাঁরা। চিঠিটির ছবিও নিজের টিক টক ভিডিয়োয় দেখিয়েছেন ক্রিস্টিনা তাতে লেখা আছে, ‘‘আপনি খুবই ভাল কাজ করেছেন। কিন্তু এই মাসটায় একটু টানাটানি বেশি। তাই এর বেশি দিতে পারলাম না।’’

ক্রিস্টিনা জানিয়েছেন ওই চিঠিটি দেখে আরও মাথা গরম হয়ে গিয়েছে তাঁর। তিনি বলেছেন, যদি মাসে টানাটানি অবস্থাই হয়ে থাকে তাহলে রেস্তরাঁয় এসে ছ’ঘণ্টা কাটানোর দরকার কী ছিল?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন