Viral Video

দিশাহারা বাঘের কান কামড়ে ধরল কুকুর, সব দেখেও অদূরে নীরব দর্শক পশুরাজ, ভাইরাল ভিডিয়ো

হিতাহিত জ্ঞান হারিয়ে বাঘের কানেই কামড় বসিয়ে দিয়েছে কুকুর। আর নিজের চেয়ে আকার, ক্ষমতা— সবেতেই ছোট একটি প্রাণীর আকস্মিক আঘাতে হতচকিত বাঘবাবাজি!

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৫:৩৮
Share:

বাঘের কান কামড়ে ধরল কুকুর। ভিডিয়ো থেকে প্রাপ্ত ছবি।

ইঁদুর এবং বিড়ালের মধ্যে কিংবা বিড়াল এবং কুকুরের মধ্যে লড়াই দেখতে অভ্যস্ত সকলে। কিন্তু এ যে একেবারে কুকুর এবং বাঘের লড়াই! হিতাহিত জ্ঞান হারিয়ে বাঘের কানেই কামড় বসিয়ে দিয়েছে কুকুর। আর নিজের চেয়ে আকার, ক্ষমতা— সবেতেই ছোট একটি প্রাণীর আকস্মিক আঘাতে হতচকিত বাঘবাবাজি। সে আপ্রাণ চেষ্টা করছে থাবা মেরে কুকুরটিকে নিরস্ত করতে। কিন্তু কুকুরটিও ছাড়বার পাত্র নয়। এমনই একটি ভিডিয়ো সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ‘অ্যানিম্যালস পাওয়ার’ নামের একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে।

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ‘গোল্ডেন রিট্রিভার’ প্রজাতির এক কুকুর বাঘটির একটি কান সজোরে কামড়ে ধরেছে। ঘটনাটি কোথাকার তা-ও জানা যায়নি। কিন্তু এই ভিডিয়ো নিয়ে শোরগোল পড়ে গেছে নেটাগরিকদের মধ্যে। ভিডিয়োটি পোস্ট করার পর ইতিমধ্যেই প্রায় সাড়ে চার লক্ষ মানুষ সেটি দেখে ফেলেছেন। ১৮ হাজার লাইক পড়েছে ভিডিয়োটিতে।

ভিডিয়োতে এটাও দেখা যাচ্ছে যে, কুকুর এবং বাঘের মধ্যে যখন লড়াই চলছে, তখন এদের অনতিদূরেই বসে রয়েছে একটি সিংহ। কিন্তু তাকে এই বিবাদে কোনও পক্ষ না নিয়ে নির্বিকার ভাবেই বসে থাকতে দেখা যাচ্ছে। ভিডিয়ো দেখে জনৈক নেটাগরিকের টিপ্পনি, “কুকুরটিকে দেখে আমার স্ত্রীর রাগের কথা মনে পড়ে যাচ্ছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন