Viral Video

চিতার নজর ছানার উপর! দেখেই সন্তানকে ‘জেড ক্যাটাগরি’র নিরাপত্তা সজারু দম্পতির

ভিডিয়োতে দেখা গিয়েছে, দুই সন্তানকে নিয়ে রাস্তা পার হচ্ছিল দুই প্রাপ্তবয়স্ক সজারু। হঠাৎই সেখানে আবির্ভাব হয় এক চিতাবাঘের। তেড়ে যায় শিশু সজারুদের দিকে। তার পর?

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৬:৪৭
Share:

টুইটারে প্রচুর মানুষ সজারুদের ভিডিয়ো দেখে মন্তব্য করেছেন। ফাইল চিত্র ।

আপন মনে রাস্তা দিয়ে যাচ্ছিল সুখী সজারু পরিবার। বাবা এবং মা সজারুর মাঝে ছিল তাদের ছোট দুই সন্তান। হঠাৎ করেই সুখে ব্যাঘাত ঘটাতে হাজির চিতাবাঘ। নজর শিশু সজারুদের দিকে। ভাবটা এমন যেন, সুযোগ পেলেই চিবিয়ে খাবে। কিন্তু তত ক্ষণে চিতাবাঘকে দেখে সতর্ক সজারু দম্পতি। চিতাবাঘের লোভী দৃষ্টি থেকে সন্তানদের বাঁচাতে একে বারে ‘জেড ক্যাটাগরির’ নিরাপত্তা দিল তারা। সেই ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। টুইটারে প্রচুর মানুষ সেই ভিডিয়ো দেখে মন্তব্যও করেছেন। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে, দুই সন্তানকে নিয়ে রাস্তা পার হচ্ছিল দুই প্রাপ্তবয়স্ক সজারু। হঠাৎই সেখানে আবির্ভাব হয় এক চিতাবাঘের। তেড়ে যায় শিশু সজারুদের দিকে। কিন্তু আগন্তুকের হাত থেকে শিশুদের বাঁচাতে তত ক্ষণে মরিয়া হয়ে উঠেছে প্রাপ্তবয়স্ক দুই সজারু। চিতার দিকে দেহের কাঁটা উঁচিয়ে সন্তানদের সামনে ঢাল হয়ে দাঁড়ায় তারা। অনেক ব্যর্থ চেষ্টার পর মরিয়া লাফ মেরে সজারুর কাঁটার খোঁচাও খায় সেই চিতাবাঘটি। কিন্তু কিছুতেই বাগে আনতে পারে না সজারু পরিবারকে। এগিয়ে পিছিয়ে শেষ পর্যন্ত সন্তানদের রক্ষা করতে থাকে সজারু দম্পতি। টুইটারে ভিডিয়োটি তিন লক্ষেরও বেশি মানুষ দেখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন