Wolf

প্রাণ যেতে পারে! জেনেও ফাঁদে পড়া নেকড়ে বাঘকে বাঁচালেন, কিন্তু নিজে বাঁচলেন কী ভাবে?

উদ্ধারকর্তার সাহস দেখে চমকে গিয়েছেন নেটাগরিকেরা। ঘটনাটির একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। তার শেষ দৃশ্যে দেখা যাচ্ছে দৌড়ে পালাচ্ছেন ওই উদ্ধারকারী। ছুটছে নেকড়েটিও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৭:৪৬
Share:

প্রতীকী ছবি।

কথায় আছে, ‘আপনি বাঁচলে বাবার নাম’— এ ক্ষেত্রে কিন্তু তা হয়নি। প্রবাদকে মিথ্যে প্রমাণ করে নিজের জীবন সংশয় করে এক বিপন্নকে বাঁচিয়েছেন এক ব্যক্তি।

Advertisement

‘বিপন্ন’ বলতে একটি বিরাটদেহী নেকড়ে বাঘ! জঙ্গলে পাতা ফাঁদে আটকে পড়েছিল সে। ছাড়া পেলে ঝাঁপিয়ে পড়তে পারে জেনেও তাঁকে উদ্ধার করেছেন মানুষটি। তবে যে ভাবে নিজের জীবনের ঝুঁকি নিয়ে তিনি বাঁচিয়েছেন, তার ভিডিয়ো দেখেও বিশ্বাস করতে করতে পারছেন না অনেকে।

সমাজ মাধ্যমে ভিডিয়োটি ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন, ভিডিয়োয় দেখা যাচ্ছে, স্রেফ একটা লাঠির সাহায্যে নেকড়েটির নড়া চড়ার ক্ষমতাকে প্রায় অকেজো করে দিচ্ছেন মানুষটি। তার পর অতি সন্তর্পনে খুলছেন নেকড়েটির হাতে পড়া দড়ির ফাঁস।

Advertisement

উদ্ধারকর্তার সাহস দেখে চমকে গিয়েছেন নেটাগরিকেরা। ঘটনাটির যে ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে তার শেষ দৃশ্যে দেখা যাচ্ছে দড়ি খুলেই দৌড়ে পালাচ্ছেন ওই উদ্ধারকারী। ছাড়া পেয়ে ছুটছে নেকড়েটিও। তবে উদ্ধারকর্তার পিছু ধাওয়া করছে না সে। ছুটছে উল্টোমুখে।

মাঝখানে কী হয়, জানতে অবশ্য ভিডিয়োটি দেখতে হবে। তবে ভিডিয়ো দেখে নেটাগরিকেরা যেমন বিস্মিত হয়েছেন, তেমনই প্রশংসা করেছেন উদ্ধারকারীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন