Heated Altercation

বেঙ্গালুরুর স্টেশনে রেলকর্মীর ‘অভব্যতা’য় কেঁদে ফেললেন তরুণী, এগিয়ে এলেন সহযাত্রীরা

ভাইরাল ভিডিয়োয় দেখা যাচ্ছে, তরুণী জিনিসপত্র নিয়ে প্ল্যাটফর্মে দাঁড়িয়ে এবং এক রেলকর্মীর সঙ্গে তাঁর উত্তপ্ত বাক্য বিনিময় হচ্ছে। সেই সময় তরুণীর পাশে এসে দাঁড়ান তাঁর সহযাত্রীরাও।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৭:১২
Share:

বেঙ্গালুরুর রেল স্টেশনে রেলকর্মীর বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তরুণীর। ছবি: সংগৃহীত।

বেঙ্গালুরুর কেআর পুরম স্টেশনে এক রেলকর্মীর অভব্যতার মুখে পড়ার অভিযোগ এক তরুণীর। তাঁর টিকিট আছে কি না তা নিয়ে হেনস্থার মুখে পড়তে হয় বলে অভিযোগ। রেলকর্মীর ‘অভব্যতা’য় কেঁদে ফেলেন ওই তরুণী। এই ঘটনার ভিডিয়ো ফুটেজ সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভাইরাল ভিডিয়োয় হাওড়া-এসএমভিটি সুপার ফাস্ট ট্রেনের ওই মহিলা যাত্রীকে কাঁদতে কাঁদতে এক রেলকর্মীকে বলতে শোনা যাচ্ছে, ‘‘আপনি আমাকে বিরক্ত করছেন কেন? আমি টিকিট কেটেছি, তাই এখানে আছি।’’ হেনস্থায় অভিযুক্ত রেলকর্মী তাতেও কোনও হেলদোল নেই। তিনি বলেন, ‘‘দেখান, তার পর চলে যান। যত্তসব! এটাই আমার কাজ।’’

তরুণী যখন রেলকর্মীর সামনে প্রায় কেঁদে ফেলেন, তখন তাঁর পাশে দাঁড়ান ওই ট্রেনেই তরুণী যাত্রীর কয়েক জন সহযাত্রী। স্টেশনেই উপস্থিত এক সহযাত্রীকে বলতে শোনা যায়, ‘‘এই তরুণী একা সফর করছেন। ওই ব্যক্তি তাঁকে বিরক্ত করে যাচ্ছেন। আমি ওই তরুণীকে চিনি না কিন্তু যে ভাবে ওই রেলকর্মী তাঁকে হেনস্থা করছেন, তা দেখে চুপ থাকা যায় না।’’ ওই ভিডিয়োটি দেখে অনেকেই মনে করছেন, ওই রেলকর্মীর ব্যবহার মেনে নেওয়া যায় না।

Advertisement

তরুণীকে বার বার বলতে শোনা যায়, তিনি টিকিট দেখিয়েছিলেন অন্য এক টিকিট পরীক্ষককে। কিন্তু সে কথা মানতে রাজি নন প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা অভিযুক্ত রেলকর্মী। তরুণীকে দাঁড় করিয়ে রাখেন ওই রেলকর্মী। তা নিয়ে আশপাশ থেকে যাত্রীরা উপস্থিত হন। তা দেখে রেলকর্মী সরে যাওয়ার চেষ্টা করলেও সহযাত্রীরা তাঁকে আটকে দেন। সেই সময়ই ওই অভিযুক্ত রেলকর্মী মত্ত অবস্থায় আছেন বলে দাবি করেন তরুণীর সহযাত্রীদের কয়েক জন। সূত্রের খবর, ওই রেলকর্মীকে সাসপেন্ড করেছে দক্ষিণ-পশ্চিম রেল।

যে ট্রেনে করে ওই তরুণী বেঙ্গালুরু পৌঁছন, সেই ট্রেনটিতে চড়ে হাওড়া থেকে বহু মানুষ বেঙ্গালুরু যান। কিন্তু তেমনই একটি ট্রেনে এমন ঘটনায় প্রশ্নের মুখে রেলের যাত্রী সুরক্ষা।

এই ঘটনার ঠিক একদিন আগে এক টিকিট পরীক্ষককে লখনউতে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি এক যাত্রীর মাথায় প্রস্রাব করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন