Beauty Parlour

Pre bridal package: বিয়ের দিন ক্যাটরিনার মতো ঝলমলে দেখানোর খরচ কত? সাঁলোয় গিয়ে ঠিক কী কী চাইবেন

আপনার শহরের স্যাঁলোতেই পেয়ে যাবেন বিয়ের আগের সাজ-পর্বে নানান ধরনের প্যাকেজ। পেশাদার রূপটানশিল্পীরা ত্বক, চুল, নখ ইত্যদির সব কিছুর খেয়াল রেখেই প্যাকেজগুলি তৈরি করেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ১৬:৩৬
Share:
০১ ১১

বিয়ের দিন ক্যাটরিনা-দীপিকাদের কী সুন্দর দেখাচ্ছিল। যেমন সুন্দর চুলের কায়দা, তেমনই ঝলমলে হাসি! সামনে বিয়ে যাঁদের, তাঁরা নিঃসন্দেহে একটি দিনের জন্য এমনই তারকা হয়ে উঠতে চান। তবে ক্যাটরিনা-দীপিকারা শুধু নায়িকা বলেই তাঁদের দারুণ দেখাচ্ছে না। তাঁরা সকলেই বিয়ের আগে লক্ষ লক্ষ টাকা খরচ করে নানা রকম ট্রিটমেন্ট করিয়ে থাকেন ত্বকের। তাঁদের সাজিয়ে তোলার পিছনে থাকে অনেক মানুষের পরিশ্রম। আপনার বাজেট অত না হলেও আপনি সাধ্যমতো চেষ্টা করতেই পারেন। বিয়ের বেশ কিছুটা আগে থেকে প্রয়োজন প্রস্তুতি। সাহায্য করতে রয়েছে শহরের নানা নামকরা স্যাঁলো। বিয়ের কথা শুনলেই তাঁরা নানা রকম বিয়ের প্যাকেজের কথা বলবেন।তবে অযথা গুচ্ছের খরচ না করে জেনে নিন কী কী করা প্রয়োজন।

০২ ১১

কী থাকে এই বিশেষ প্যাকেজগুলিতে? আপনার শহরের বিভিন্ন নামী স্যাঁলোতেই পেয়ে যাবেন বিয়ের আগের সাজ-পর্বে নানান ধরনের প্যাকেজ। যে প্যাকেজগুলি তৈরি করা হয় বিশেষজ্ঞদের মতানুসারে। এখানে পেশাদার রূপটানশিল্পীরা হবু কনেদের ত্বক, চুল, নখ ইত্যদির সব কিছুর খেয়াল রেখেই এই প্যাকেজগুলি তৈরি করেন। ত্বকের প্রয়োজনীয়তা, ত্বকের সমস্যা ইত্যাদির উপরে নির্ভর করে খরচ। এই ধরনের প্যাকেজ নিলে আপনার খরচ হতে পারে ৬,০০০ থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত।

Advertisement
০৩ ১১

ব্লিচ: প্রাক-বিবাহ প্যাকেজে ত্বকের ধরন অনুযায়ী বিভিন্ন ব্লিচ করা হয়ে থাকে। মুখ, পিঠ, হাত এবং ঘাড়ের উন্মুক্ত অংশের কালচে ভাব দূর করতে ও চেহারার অপ্রয়োজনীয় লোম কমাতে ব্লিচ করা হয়। তবে আপনার ত্বক যদি সংবেদনশীল হয়ে থাকে, কিংবা ত্বকের লালভাব, অথবা অ্যালার্জির সমস্যা থাকলে অবশ্যই ব্লিচিং এড়িয়ে চলুন।

০৪ ১১

থ্রেডিং: ভ্রূ, কপাল এবং ঠোঁটের উপরের অতিরিক্ত লোম দূর করা হয় এই পদ্ধতিতে। আপনার মুখের গড়ন অনুযায়ী বেছে নিন। এটি বিবাহের ৪-৬ দিন আগেই করা উচিত।

০৫ ১১

ফেশিয়াল: ত্বক পরিষ্কার করতে এবং ত্বকে ঔজ্জ্বল্য আনতে ফেশিয়াল করা হয়ে থাকে। ত্বকের ধরন অনুযায়ী বিভিন্ন ধরনের ফেশিয়াল করা হয়। যেমন ফ্রুট ফেশিয়াল, চারকোল ফেশিয়াল, গোল্ড ফেশিয়াল, ডায়মণ্ড ফেশিয়াল ইত্যাদি।

০৬ ১১

হেয়ার স্পা: শুধু মুখ নয়, সমান নজর দিতে হবে চুলের স্বাস্থ্যের দিকেও। চুলকে মসৃণ ও কোমল করে তুলতে হেয়ার স্পা করাতে পারেন। বিয়ের সপ্তাহখানেক আগে এক বার হলেও হেয়ার স্পা করিয়ে নিন।

০৭ ১১

চুলের রং: অনেকেই চুলে রং করতে পছন্দ করেন। বিয়ের আগেও আপনি যদি চুলে রং করাতে চান তা হলে অন্তত এক মাস আগে রং করিয়ে নিন।

০৮ ১১

বডিওয়াক্স: শরীরের অবাঞ্ছিত লোম তুলে ফেলতে সব থেকে কার্যকর পদ্ধতি ওয়াক্সিং। বিয়ের ৩-৪ দিন আগে ওয়াক্সিং করিয়ে নিন, তবে শরীরে কোনও কাটা-ছেঁড়া থাকলে বা সংবেদনশীল ত্বক হলে ওয়াক্সিং করানো যাবে না।

০৯ ১১

ম্যানিকিওর: মুখ থেকে চুল সবই তো হল, এ বার পালা হাত এবং নখের। সুন্দর স্বাস্থ্যকর, প্রত্যেকেরই পছন্দের। এ রকম ঝকঝকে, সুন্দর নখ পেতে হলে আপনাকে ম্যানিকিওর করতে হবে।

১০ ১১

পেডিকিওর: বিয়ে হোক বা অন্য যে কোনও সময়েই হোক পায়ের দিকে নজর দেওয়া হয় সবচেয়ে কম। রুক্ষভাব দূর করে, কোমল মসৃণ পায়ের জন্য এই পদ্ধতি খুবই কার্যকর। ভাল ফলাফল পেতে মাসে অন্তর এক বার পেডিকিওর করিয়ে নিন।

১১ ১১

আপনার যদি খুব বেশি স্যাঁলোয় যাওয়ার অভিঞ্জতা না থেকে থাকে তা হলে প্রি-ব্রাইডাল প্যাকেজ নির্বাচন করার আগে বন্ধু বা পরিবারের সদস্যদের কথা মতো স্যাঁলোবেছে নিন। স্যাঁলোর স্বাস্থ্যবিধি সম্পর্কে আগে ভাগে একটু খোঁজ নিয়ে নিন। কী কী পরিষেবা আপনি পাচ্ছেন সেই অনুযায়ী খরচ হিসাব দেখে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement