State News

দার্জিলিঙের সুখিয়াপোখরিতে ধসে মৃত ১, আহত ২

কয়েক দফায় টানা বৃষ্টির জেরে ফের বিপজ্জনক হয়ে উঠেছে দার্জিলিঙের বেশ কয়েকটি ধসপ্রবণ এলাকা। ধস নামায় দার্জিলিঙের সুখিয়াপোখরি ব্লকে মাটি চাপা পড়ে এক মহিলার মৃত্যু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৬ ১৫:৪৯
Share:

ধসে ঙেঙে যাওয়া বাড়ি। নিজস্ব চিত্র।

কয়েক দফায় টানা বৃষ্টির জেরে ফের বিপজ্জনক হয়ে উঠেছে দার্জিলিঙের বেশ কয়েকটি ধসপ্রবণ এলাকা। ধস নামায় দার্জিলিঙের সুখিয়াপোখরি ব্লকে মাটি চাপা পড়ে এক মহিলার মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন তাঁর এক আত্মীয়া ও ১০ বছরের মেয়ে। রবিবার রাত ৯টা নাগাদ দার্জিলিং থেকে প্রায় ৩২ কিলোমিটার সুখিয়াপোখরির সিমপ্রাপানি গ্রামের ঘটনা। পুলিশ জানায়, মৃতের নাম ইন্দিরা রাই (৪৫)। আহত রিওয়ানি মুখিয়া ও তাঁর মেয়ে অভিসানাকে দার্জিলিং জেলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শিলিগুড়ি থেকে কালিম্পঙের রাস্তায় অন্তত ১০ জায়গায় ধস নেমেছে। ফলে, ওই রুটে সব যান চলাচল প্রায় ভোর পর্যন্ত বন্ধ ছিল। দার্জিলিঙের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব বলেছেন, ‘‘ধসে একজনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন ২ জন। কালিম্পঙের রাস্তা ধসের জন্য কিছুটা সময় বন্ধ ছিল। কিন্তু, ধস সরিয়ে সেখান দিয়ে ফের স্বাভাবিক যান চলাচল করছে।’’

Advertisement

কিন্তু, লিকুভিরের মতো ধসপ্রবণ এলাকায় ফের ধস নামার আশঙ্কা রয়েছে বলে প্রশাসনের অনেকেই জানিয়েছেন। সে ক্ষেত্রে ফের শিলিগুড়ি থেকে কালিম্পং ও সিকিম সরাসরি যোগাযোগ বিপর্যস্ত হওয়ার আশঙ্কা রয়েছে।

আবহাওয়া দফতর সূত্রের খবর, রবিবার সকাল থেকে সোমবার সকাল অবধি দার্জিলিঙে ১১৮ মিলিমিটার, কালিম্পঙে ৬৩ মিলিমিটার ও কার্শিয়াঙে ৩৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

Advertisement

আরও পড়ুন: পথ বদলে ‘মগ দস্যু’ ও-পারে, তবু দুর্ভোগ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন