কালনায় নৌকাডুবিতে ১৮ জনের দেহ উদ্ধার, এখনও নিখোঁজ বহু

কালনায় নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩। এখনও নিখোঁজ বহু মানুষ। তবে কত নিখোঁজ রয়েছেন সে বিষয়ে কোনও উত্তর নেই প্রাশসনের কাছে। সোমবার সকাল হতেই এনডিআর-এর জওয়ানরা ফের উদ্ধারকাজে নামেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ মে ২০১৬ ১১:৫৬
Share:

উদ্ধারকাজ চালাচ্ছেন এনডিআরএফ-এর জওয়ানরা। নিজস্ব চিত্র।

কালনায় নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩। এখনও নিখোঁজ বহু মানুষ। তবে কত নিখোঁজ রয়েছেন সে বিষয়ে কোনও উত্তর নেই প্রাশসনের কাছে। সোমবার সকাল হতেই এনডিআর-এর জওয়ানরা ফের উদ্ধারকাজে নামেন। সোমবার সকাল পর্যন্ত মোট ১৩ জনের দেহ উদ্ধার হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। মৃতদের মধ্যে রয়েছেন ৮ জন পুরুষ এবং ৫ জন মহিলা। এঁদের বেশির ভাগেরই বাড়ি শান্তিপুর ও ফুলিয়ায়। এনডিআরএফ-এর কম্যান্ডার এন উপাধ্যায় জানিয়েছেন, গঙ্গায় প্রচুর টান থাকার জন্য উদ্ধারকাজে সমস্যা হচ্ছে। তিনি আরও জানান, রবিবার রাত সাড়ে ৮টা নাগাদ প্রথম দেহ উদ্ধার হয়। ফেরিঘাট থেকে ২০০ মিটারের ৯টি দেহ উদ্ধার হয়। ৪৩ জনের একটি দল উদ্ধারকাজ চালাচ্ছে। ওই দলে ৮ জন ডুবুরি রয়েছে।

Advertisement

শনিবার রাত সাড়ে এগারোটায় কালনার চেরিঘাট থেকে শান্তিপুরের দিকে যাওয়ার সময় অতিরিক্ত যাত্রিবোঝাই একটি নৌকা উল্টে যায়। নৌকাডুবিকে কেন্দ্রে করে রবিবার রণক্ষেত্রের চেহারা নেয় কালনা ও শান্তিপুর। আগুনে পুড়িয়ে দেওয়া হয় বোশ কয়েকটি নৌকা। পুলিশের সঙ্গে দফায় গফায় সংঘর্ষ হয় উত্তেজিত জনতার। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে শূন্যে গুলি চালাতে হয় এবং কাঁদানে গ্যাস ছুড়তে হয়।

আরও পড়ুন...

Advertisement

কখন যেন ফস্কে গেল খুদে হাতটা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন