Justice Abhijit Gangopadhyay

পুজোর আগে প্রাথমিকে নিয়োগ, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে ইন্টারভিউয়ে ডাক ১৮৭ জনকে

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৯ সেপ্টেম্বর অর্থাৎ সোমবার যাবতীয় নথি সঙ্গে নিয়ে আচার্য ভবনে পৌঁছতে হবে। সেখানে নথি যাচাইয়ের কাজ করবেন পর্ষদকর্তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ২০:২৫
Share:

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে ১৮৭ জনকে ইন্টারভিউয়ে ডাকল রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ। শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে পর্ষদ জানিয়েছে, আগামী ১৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টা থেকে আচার্য ভবনে নিয়োগের প্রক্রিয়া শুরু হবে। বিজ্ঞপ্তিতে ওই ১৮৭ জনের নামের তালিকাও প্রকাশ করা হয়েছে।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১৯ সেপ্টেম্বর অর্থাৎ সোমবার যাবতীয় নথি সঙ্গে নিয়ে আচার্য ভবনে পৌঁছতে হবে চাকরিপ্রার্থীদের। সেখানে নথি যাচাইয়ের কাজ করবেন পর্ষদকর্তারা। নিয়ম মেনে চাকরিপ্রার্থীদের ‘ভাইভা’ও নেওয়া হবে। গোটা প্রক্রিয়া চলবে বিকেল ৫টা পর্যন্ত।

আদালতের নির্দেশে ২০১৬ সালের প্রাথমিক শিক্ষকদের যোগ্যতা নির্ধারক পরীক্ষা টেট-এ ভুল প্রশ্নের জন্য বরাদ্দ নম্বর পেয়ে নিয়োগ পরীক্ষায় পাশ করে গেলেও প্রাথমিক শিক্ষা পর্ষদ তাঁদের চাকরি দেয়নি, এই অভিযোগের ভিত্তিতে হাই কোর্টে মামলা দায়ের হয়। সেই মামলায় সম্প্রতি তিন দফায় মোট ১৮৭ জনকে পুজোর আগে চাকরি দিতে বলেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁদেরই সোমবার আচার্য ভবনে ডাকা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন