আগুনে পুড়ল ১৩০টি বাইক

রাস্তা সংস্কারের কাজে ব্যবহৃত জলের ট্যাঙ্কার এনে আগুন নেভায় পুলিশ ও স্থানীয় মানুষ। তার পরে বারাসত থেকে দমকলের একটি ইঞ্জিন এলে বিক্ষোভ দেখান স্থানীয়েরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৯ ০২:৫২
Share:

তখন নেভেনি আগুন। —নিজস্ব চিত্র।

পুড়ে গেল বারাসত-টাকি রোডের পাশে, দেগঙ্গা থানা সংলগ্ন মোটরবাইকের একটি শো-রুম। মঙ্গলবার সকালে এই ঘটনায় আতঙ্ক ছড়ায় এলাকায়। রাস্তা সংস্কারের কাজে ব্যবহৃত জলের ট্যাঙ্কার এনে আগুন নেভায় পুলিশ ও স্থানীয় মানুষ। তার পরে বারাসত থেকে দমকলের একটি ইঞ্জিন এলে বিক্ষোভ দেখান স্থানীয়েরা।

Advertisement

দেগঙ্গায় দীর্ঘদিন ধরেই দমকল কেন্দ্র গড়ার দাবি জানিয়েছেন বাসিন্দারা। দমকল কেন্দ্র তৈরির কথা ঘোষণাও করেছিল রাজ্য। আজও তা হয়নি। ক্ষুব্ধ বাসিন্দারা বলছেন, দমকল কেন্দ্র থাকলে এত ক্ষয়ক্ষতি হত না। পুলিশ জানায়, মোটরবাইকের ওই দোতলা শো-রুমের নীচে রয়েছে সার্ভিস রুম এবং গুদাম। এক তলায় মজুত ছিল ১৩০টি নতুন বাইক। এ দিন কর্মীরা ঘর খোলার পরে গুদামে আগুন জ্বলতে দেখেন। মুহূর্তে আগুন ধরে যায় গুদামের যন্ত্রাংশে। ছড়িয়ে পড়ে অন্য ঘরে। স্থানীয়েরা কোনও রকমে কিছু মোটরবাইক বাইরে বার করে আনেন।

প্রতিবেশী নাজিমা বিবি বলেন, ‘‘ধোঁয়ায় ঘর ভরে যায়। তড়িঘড়ি গ্যাসের উনুন বন্ধ করে রাস্তায় চলে আসি।’’ স্থানীয় বাসিন্দা বিশ্বজিৎ রায়, শামিম আলমদের অভিযোগ, দেগঙ্গায় আগুন লাগলে বারাসত থেকে দমকলের ইঞ্জিন আসতে আসতে সব পুড়ে যায়। শো-রুমটির ম্যানেজার উত্তম সমাদ্দার বলেন, ‘‘কেবল গুদামেই ১৫ লক্ষ টাকার যন্ত্রাংশ মজুত ছিল।’’ আগুন লাগার কারণ খতিয়ে দেখছে দমকল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন