খেলতে গিয়ে ধাক্কা গরু বোঝাই গাড়ির, মৃত শিশু

বাড়ির সামনে দিয়ে যাচ্ছিল তৃণমূলের বিজয় মিছিল। মিছিল চলে যাওয়ার পরে রাস্তায় পড়ে থাকা আবির নিয়ে খেলছিল ভাই-বোন। আচমকাই গরু বোঝাই একটি গাড়ি দ্রুত গতিতে এসে ধাক্কা মারে বছর তিনেকের মেয়েটিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ জুন ২০১৮ ০২:০২
Share:

শোকার্ত: বীথিকার (ইনসেটে) পরিবার। ছবি: সজলকুমার চট্টোপাধ্যায়

বাড়ির সামনে দিয়ে যাচ্ছিল তৃণমূলের বিজয় মিছিল। মিছিল চলে যাওয়ার পরে রাস্তায় পড়ে থাকা আবির নিয়ে খেলছিল ভাই-বোন। আচমকাই গরু বোঝাই একটি গাড়ি দ্রুত গতিতে এসে ধাক্কা মারে বছর তিনেকের মেয়েটিকে। ছিটকে পড়লে গাড়ির চাকা তার মাথার উপর দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই শিশুর। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে দেগঙ্গা থানার গাম্ভিরগাছিতে। মৃত শিশুটির নাম বীথিকা ঘোষ। ঘটনার পরে উত্তেজিত জনতা তাড়া করে গাড়িটি আটকে ভাঙচুর চালায়। মারধর করা হয় চালককে। পরে চালককে উদ্ধার করে এবং গাড়িটি আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ইদ শেষ হতেই দেগঙ্গার বিভিন্ন পঞ্চায়েতে বিজয় মিছিল শুরু করেছে তৃণমূল। নূরনগর পঞ্চায়েতের গাম্ভিরগাছিতে এ দিন মিছিলে ছিলেন শতাধিক কমী-সমর্থক। মিছিল দেখতে ভিড় করেছিলেন স্থানীয়েরা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গোপাল ঘোষ নামে এক বাসিন্দার হাত ধরে বাড়ির সামনে দাঁড়িয়ে ছিল তাঁর নাতি অঙ্কুশ ও নাতনি বীথিকা। মিছিল চলে যেতে ভাই-বোন আবির নিয়ে খেলছিল। তখনই ঘটে দুর্ঘটনা। গোপালবাবু বলেন, ‘‘চোখের সামনে নাতনি মারা গেল। আমি কিছুই করতে পারলাম না।’’ ক্ষুব্ধ বাসিন্দাদের অভিযোগ, এলাকার সরু রাস্তা দিয়ে বেআইনি ভাবে চলে গরু বোঝাই গাড়ি। তাদের বেপরোয়া গতির জন্য প্রায়ই দুর্ঘটনা ঘটে। নূরনগর পঞ্চায়েত সমিতির সদস্য, তৃণমূলের আবু তালেব বলেন, ‘‘বেআইনি গরু পাচারের ব্যবসা এলাকায় বেড়েই চলেছে। বেপরোয়া ভাবে গাড়িগুলি এলাকার মধ্যে দিয়ে যাতায়াত করে।’’ পুলিশ জানিয়েছে, গরু বোঝাই গাড়ি চলাচলের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন