প্রাক্তন বিধায়কের আবক্ষ মূর্তি

তৈরি হয়েছে বসিরহাটের প্রাক্তন বিধায়ক তথা শিক্ষক নারায়ণ মুখোপাধ্যায়ের ব্রোঞ্জের মূর্তি। বৃহস্পতিবার দুপুরে প্রাক্তন বিজেপি বিধায়ক শমীক মূর্তিটি কলকাতা থেকে নিয়ে আসেন বসিরহাটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৬ ০২:৪৮
Share:

এই সেই মূর্তি। নিজস্ব চিত্র।

তৈরি হয়েছে বসিরহাটের প্রাক্তন বিধায়ক তথা শিক্ষক নারায়ণ মুখোপাধ্যায়ের ব্রোঞ্জের মূর্তি। বৃহস্পতিবার দুপুরে প্রাক্তন বিজেপি বিধায়ক শমীক মূর্তিটি কলকাতা থেকে নিয়ে আসেন বসিরহাটে। আবক্ষ মূর্তিটি তুলে দেওয়া হয় নারায়ণবাবুর অনুরাগীদের হাতে। নারায়ণবাবুর ছাত্র সুভাষ দাস বলেন, ‘‘আমরা চেয়েছিলাম ইছামতীর পাশে পার্কে মূর্তিটি বসানো হোক। পার্কটির নামকরণও স্যারের নামে করা হোক। কিন্তু রাজনীতির বেড়াজালে মূর্তি বসানোর উদ্যোগ কেবল পিছিয়ে যাচ্ছে।’’ আপাতত মূর্তি রাখা হল পাঠাগারের মালপত্র রাখার ঘরে। ২০১৪ সালে মৃত্যু হয় বসিরহাটের তৎকালীন সিপিএম বিধায়ক নারায়ণবাবুর। উপ নির্বাচনে জয়ী হয়ে বসিরহাট দক্ষিণের বিধায়ক শমীকবাবু নারায়ণবাবুর মূর্তি বসানোর কথা জানিয়েছিলেন। পুরপ্রধান তপন সরকার বলেন, ‘‘পার্কের জন্য যে ১০ লক্ষ টাকা পাওয়া গিয়েছিল, তার টেন্ডারের কাজ হয়ে গিয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে। তবে সেখানে কারও মূর্তি বসানো হবে কিনা, সে সম্পর্কে কেউ আমাকে কিছু জানায়নি।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন