Texmaco

আগরপাড়ায় টেক্সম্যাকো কারখানায় কর্মরত শ্রমিকের মৃত্যু

বুধবার সকালেও প্রতিদিনের মতো কাজে যোগ দেন। তার কিছুক্ষণ পরেই এই দুর্ঘটনায়  মৃত্যু হয় তাঁর। এ ভাবে এক শ্রমিকের মৃত্যুতে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে বাকি শ্রমিকদের মধ্যে। বিক্ষোভও দেখান তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আগরপাড়া শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২০ ২২:১৪
Share:

টেক্সম্যাকোতে দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু। নিজস্ব চিত্র।

উত্তর ২৪ পরগনার আগরপাড়ায় টেক্সম্যাকো কারখানার কাজ করতে করতেই মৃত্যু হল এক শ্রমিকের। সকালে কাজ যোগ দিয়ে বিল্ডিং ডিপার্টমেন্টের অ্যাসবেস্টসের চালে উঠে কাজ করছিলেন। সেখান থেকে পড়ে যান। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয় বলে জানা গিয়েছে। মৃতের নাম বিশ্বজিৎ ঘোষ।

Advertisement

বছর বিয়াল্লিশের বিশ্বজিৎ দীর্ঘ দিন ধরেই টেক্সম্যাকোর আগরপাড়া কারখানায় চুক্তি ভিত্তিক শ্রমিকের কাজ করছিলেন। বুধবার সকালেও প্রতিদিনের মতো কাজে যোগ দেন। তার কিছুক্ষণ পরেই এই দুর্ঘটনায় মৃত্যু হয় তাঁর। এ ভাবে এক শ্রমিকের মৃত্যুতে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে বাকি শ্রমিকদের মধ্যে। বিক্ষোভও দেখান তাঁরা। বিশ্বজিতের পরিবারের লোকজনও খবর পেয়ে কারখানার গেটে জড়ো হন। কিন্তু প্রথমে নিরাপত্তার খাতিরে তাঁদের ঢুকতে বাধা দেন কারখানার নিরাপত্তাকর্মীরা। পরে তাঁরা ঘটনাস্থলে পৌঁছন।

কারখানায় মৃত্যু এবং শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে যায় বেলঘরিয়া থানার পুলিশ। দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। গোটা ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন