fishing trawler

প্রচুর ইলিশ নিয়ে সাগরে ডুবল ট্রলার, বকখালির কাছে দুর্ঘটনায় রক্ষা পেলেন মৎস্যজীবীরা

মৎস্যজীবীদের সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা নাগাদ বকখালি থেকে ৪০ কিলোমিটার দূরে গভীর সমুদ্রে ডুবে যায় ওই ট্রলারটি। ওই ট্রলারটি কাকদ্বীপের অক্ষয়নগর এলাকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বকখালি শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৬:১৩
Share:

সমুদ্র থেকে উদ্ধার মৎস্যজীবীদের। — নিজস্ব চিত্র।

বিপুল পরিমাণ ইলিশ নিয়ে সাগরে ডুবে গেল ট্রলার। সেই দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন ১৭ জন মৎস্যজীবী। বৃহস্পতিবার রাতে বকখালির কাছে ঘটেছে ওই দুর্ঘটনা। ওই মৎস্যজীবীদের উদ্ধার করে অন্য একটি ট্রলার।

Advertisement

মৎস্যজীবীদের সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা নাগাদ বকখালি থেকে ৪০ কিলোমিটার দূরে গভীর সমুদ্রে ডুবে যায় ওই ট্রলারটি। ওই ট্রলারটি কাকদ্বীপের অক্ষয়নগর এলাকার। মৎস্যজীবীরা জানিয়েছেন, ওই ট্রলারের নীচের অংশ ফেটে যায়। তার ফলে ডুবে যায় সেটা। ওই ট্রলারের ১৭ জন মৎস্যজীবীকে উদ্ধার করে পার্শ্ববতী অন্য একটি ট্রলার। তাঁরা সকলে সুস্থ আছেন। দুর্ঘটনায় পড়া ট্রলারটি সমুদ্র থেকে ইলিশ ধরে ফিরছিল বলে জানা গিয়েছে।

উদ্ধারকারী ট্রলারের মৎস্যজীবী নিতাই মাইতি বলেন, ‘‘দুর্ঘটনায় পড়া ট্রলারটির সকলে লাইফ জ্যাকেট পরে ভেসে যাচ্ছিল। আমি দেখলাম ওদের ট্রলারটা জলে ডুবে যাচ্ছে। তার পর দড়ি জলে ফেলে ওদের উদ্ধার করলাম।’’ ডুবে যাওয়া ট্রলারে কয়েক লক্ষ টাকা মূল্যের ইলিশ মাছ ছিল বলে মৎস্যজীবীদের দাবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন