Fire

বিধ্বংসী আগুন হাবড়ার রেলবস্তিতে, বন্ধ ট্রেন চলাচল, হতাহতের খবর নেই, ঘটনাস্থলে দমকল

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, বুধবার বিকেলে হাবড়া পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের এস পাম্পের পিছনে রেলবস্তিতে আগুন লাগে। খুব দ্রুত ওই আগুন বস্তির প্রায় ৫০টি ঘরে ছড়িয়ে পড়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাবরা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১৭:২০
Share:

জ্বলছে বস্তির একাংশ। — নিজস্ব চিত্র।

রেলবস্তিতে বিধ্বংসী আগুনের জেরে চাঞ্চল্য ছড়ায় উত্তর ২৪ পরগনার হাবড়া পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডে। বুধবার বিকেলে ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে রেলবস্তিতে। তার জেরে ছড়ায় আতঙ্ক। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে দমকল। আগুন আয়ত্তে আনার চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। ঘটনার জেরে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, বুধবার বিকেলে হাবড়া পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের এস পাম্পের পিছনে রেলবস্তিতে আগুন লাগে। খুব দ্রুত ওই আগুন বস্তির প্রায় ৫০টি ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, আগুন লাগার আধ ঘণ্টা পর দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে যায়। দমকলের সঙ্গে আগুন নেভানোর কাজে হাত লাগান স্থানীয় বাসিন্দারাও। আগুন দ্রুত ছড়িয়ে পড়ার জেরে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। পাশাপাশি, শিয়ালদহ-বনগাঁ শাখায় ট্রেন চলাচলও বন্ধ হয়ে গিয়েছে এই অগ্নিকাণ্ডের জেরে। তার জেরে দুর্ভোগে পড়েছেন অফিস ফেরত যাত্রীরা।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘আগুন লেগেছে রেললাইন সংলগ্ন এলাকায়। সেই কারণে ওভারহেড তারে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। আগুন নিবে গেলে রেল চলাচল স্বাভাবিক হবে।’’ আগুন যাতে আর না ছড়িয়ে পড়ে প্রাথমিক ভাবে তার চেষ্টা করছে দমকল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন