Tiger

Tiger: ফের বাঘের আক্রমণ, জখম মহিলা

বনদফতর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে পাথরপ্রতিমা জি প্লটের সত্যদাসপুর থেকে তিন মহিলা-সহ ছয়জনের একটি দল কাঁকড়া ধরতে বেরোয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাথরপ্রতিমা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২১ ০৬:৪৫
Share:

জখম মৎস্যজীবী। নিজস্ব চিত্র।

ফের বাঘের হানায় জখম হলেন এক মৎস্যজীবী। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে চুলকাঠি জঙ্গলের খাঁড়িতে। কাজল মল্লিক নামে বছর চল্লিশের ওই মহিলা মৎস্যজীবী পাথরপ্রতিমা গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

বনদফতর ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে পাথরপ্রতিমা জি প্লটের সত্যদাসপুর থেকে তিন মহিলা-সহ ছয়জনের একটি দল কাঁকড়া ধরতে বেরোয়। রবিবার সারাদিন কাঁকড়া ধরে তারা খাঁড়িতে রাখা নৌকায় ফেরে। নৌকার উপরে ত্রিপল ঢাকা ছাউনির নীচে রাতের খাওয়া-দাওয়া সেরে শোওয়ার তোড়জোড় চলছিল। সেই সময় আচমকা একটা বাঘ জঙ্গল থেকে বেরিয়ে নৌকার উপর ঝাঁপিয়ে পড়ে। ত্রিপল-সহ ওই মহিলার মাথায় থাবা মারে বাঘটি। সঙ্গীরা কোনওরকমে তাঁকে বাঘের হাত থেকে উদ্ধার করেন। বাঘের থাবায় তাঁর মাথা ও গলায় ক্ষত হয়েছে। জখমের স্বামী সুবল মল্লিকও ওই নৌকায় ছিলেন। তিনি জানান, কাজলকে ছেড়ে ত্রিপলটি নিয়ে জঙ্গলে ফিরে যায় বাঘ। জেলা বন আধিকারিক মিলনকান্তি মণ্ডল বলেন, “করোনা পরিস্থিতিতে কাজ হারানোর ফলে অনেকেই কাঁকড়া ধরতে যাচ্ছেন। তাঁরা জঙ্গলের গভীরে ঢুকে পড়ায় দুর্ঘটনা ঘটছে। তবে এক্ষেত্রে বাঘের আক্রমণেই জখম হয়েছেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন