স্কুলের সামনে অটোর সারি, বাড়ছে দুর্ঘটনা

স্কুলের সামনে রাস্তায় দাঁড়ানো থাকে সারি দিয়ে অটো ও ইঞ্জিন ভ্যান। ফলে প্রায়শই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। এর প্রতিবাদে মঙ্গলবার স্কুল পড়ুয়ারা গোপালনগরের ন’হাটা এলাকায় গোপালনগর-নিমতলা সড়কে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোপালনগর শেষ আপডেট: ২২ জুন ২০১৬ ০৮:৩৪
Share:

চলছে বিক্ষোভ। নিজস্ব চিত্র।

স্কুলের সামনে রাস্তায় দাঁড়ানো থাকে সারি দিয়ে অটো ও ইঞ্জিন ভ্যান। ফলে প্রায়শই ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

Advertisement

এর প্রতিবাদে মঙ্গলবার স্কুল পড়ুয়ারা গোপালনগরের ন’হাটা এলাকায় গোপালনগর-নিমতলা সড়কে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। প্রায় ঘণ্টা দেড়েক পরে পুলিশ এসে ওই অটো স্ট্যান্ড সরানোর প্রতিশ্রুতি দিলে অবরোধ ওঠে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার ওই রাস্তায় মিনি ট্রাকের ধাক্কায় এক তিন বছরের শিশুর মৃত্যু হয়। মাস দু’য়েক আগে ওই রাস্তাতেই স্কুল থেকে বাড়ি ফেরার পথে ষষ্ঠ শ্রেণির এক ছাত্র মোটরবাইকের ধাক্কায় আহত হয়। ফলে ক্ষোভ জমছিল ন’হাটা উচ্চ বিদ্যালয়ের ছাত্রদের মধ্যে। এ দিন ক্ষিপ্ত ছাত্ররা বেঞ্চ পেতে রাস্তা অবরোধ করে। ওই স্কুলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিখিলরঞ্জন তালুকদার বলেন, ‘‘ছাত্রদের দাবির সঙ্গে আমরা সহমত। ২২০০ ছাত্র স্কুলে পড়ে। এর জন্য তাদের যাতায়াত করাটাই কঠিন হয়ে যাচ্ছে।’’

Advertisement

ছাত্ররা জানায়, প্রত্যেকদিন ওই রাস্তায় প্রায় পঁচিশটি অটো দাঁড়িয়ে থাকে। স্কুলে ঢোকার ও ছুটির সময় অসুবিধায় পড়তে হয়। মঙ্গলবার ও শনিবার ওই এলাকায় হাট বসে। অভিযোগ, তখন পরিস্থিতি আরও দুর্বিসহ হয়। স্কুলের সামনে রাস্তায় গাড়ি থেকে মালপত্র ওঠানামা করা হয়। ফলে বিপদের আশঙ্কা নিয়েই ওই পথ দিয়ে চলতে হয় বলে জানান পড়ুয়াদের অভিভাবকেরা।

ওই স্কুলের ছাত্র জিৎ সাহা, জয় মজুমদারের দাবি, দ্রুত অটো স্ট্যাণ্ড সরানো হোক। পাশাপাশি স্কুল চলাকালীন স্কুলের সামনে সিভিক ভলান্টিয়ার মোতায়েন করতে হবে। রাস্তায় দিতে হবে ডিভাইডারও। সিআই গাইগাটা পার্থ সান্যাল জানান, বুধবার থেকে স্কুলের সামনে সিভিক ভলান্টিয়ার রাখা হবে। দেওয়া হচ্ছে গার্ডরেলও। অটো স্ট্যাণ্ডও সরিয়ে দেওয়া হবে। এ দিন বিক্ষোভের সময় অটো চালকেরা অটো নিয়ে অন্যত্র চলে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন