বসিরহাটে কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশে অনুপস্থিত অসিত মজুমদার

উত্তর ২৪ পরগনার বেশ কিছু পুরসভার কিছু আসনের প্রার্থিতালিকা প্রকাশ করল কংগ্রেস। শনিবার এই উপলক্ষে বারাসতে দলীয় কার্যালয়ে উপস্থিত ছিলেন অধীর চৌধুরী মনোনীত জেলা (গ্রামীণ) কংগ্রেসের সভাপতি অমিত মজুমদার। এ ছাড়াও ছিলেন দলের সাধারণ সম্পাদক সজল দে, প্রসেনজিত্‌ ঘোষ, প্রণব চক্রবর্তী-সহ অন্যান্য নেতারা। সেখানে কংগ্রেসে যোগ দেন জেলা তৃণমূলের সহ সভাপতি স্বপন গঙ্গোপাধ্যায়, পূর্ণিমা দে, রতন হালদারের মতো নেতারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৫ ০১:৪৫
Share:

উত্তর ২৪ পরগনার বেশ কিছু পুরসভার কিছু আসনের প্রার্থিতালিকা প্রকাশ করল কংগ্রেস।

Advertisement

শনিবার এই উপলক্ষে বারাসতে দলীয় কার্যালয়ে উপস্থিত ছিলেন অধীর চৌধুরী মনোনীত জেলা (গ্রামীণ) কংগ্রেসের সভাপতি অমিত মজুমদার। এ ছাড়াও ছিলেন দলের সাধারণ সম্পাদক সজল দে, প্রসেনজিত্‌ ঘোষ, প্রণব চক্রবর্তী-সহ অন্যান্য নেতারা। সেখানে কংগ্রেসে যোগ দেন জেলা তৃণমূলের সহ সভাপতি স্বপন গঙ্গোপাধ্যায়, পূর্ণিমা দে, রতন হালদারের মতো নেতারা। তাঁদের পুরভোটে কংগ্রেস প্রার্থী করেছে। তবে কংগ্রেস নেতা অসিত মজুমদারের অনুপস্থিতি সকলেরই চোখ টেনেছে।

সম্প্রতি বারাসতে এক বৈঠকে দলের রাজ্য সভাপতি অধীর চৌধুরী অসিত মজুমদারকে সরিয়ে তাঁর ভাই অমিত মজুমদারকে জেলা কংগ্রেস (গ্রামীণ) সভাপতি ঘোষণা করে আটটি পুরসভায় নির্বাচনী কমিটির চেয়ারম্যান করেন। সেই মতো এ দিন প্রার্থী তালিকা প্রকাশ করেন অমিতবাবু। তালিকায় অমিতবাবুর বৌদি তথা বসিরহাট পুরসভার প্রাক্তন পুরপ্রধান কৃষ্ণা মজুমদারের নাম আছে। রয়েছে অমিতবাবুর স্ত্রী পারমিতা মজুমদারেরও নাম।

Advertisement

উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট, টাকি, বাদুড়িয়া, গোবরডাঙা, মধ্যমগ্রাম, বনগাঁ, অশোকনগর এবং বারাসতের ৮টি পুরসভার মোট ১৮১টি আসনের মধ্যে ১৩২টি আসনে শনিবার প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। বাদুড়িয়া পুরসভায় দু’বারের কংগ্রেস পুরপ্রধান পরবর্তীতে তৃণমূলে যোগ দিয়ে ফের কংগ্রেসে আসা সুশান্ত ঘোষকে প্রার্থী করা হয়েছে। বসিরহাট মহকুমার বাদুড়িয়া এবং টাকি পুরসভার সব আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হলেও বসিরহাট পুরসভায় ২৩টি ওয়ার্ডের মধ্যে কেবল ৭টি আসনের প্রার্থী তালিকা প্রকাশ করতে পেরেছে কংগ্রেস।অসিতবাবু গোষ্ঠীর আশা ছিল, অন্তত দলের বর্ষীয়ান নেতৃত্বকে রেখে বসিরহাট পার্টি অফিস থেকে প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। এ দিন তা অবশ্য হয়নি। ক্ষুব্ধ অসিতবাবুর অনুগামীরা পাল্টা প্রার্থী তালিকা প্রকাশ করার হুমকি দিচ্ছেন। দল ছাড়ার কথাও বলছেন কেউ কেউ। তবে অসিতবাবু এ নিয়ে সরাসরি মন্তব্য এড়িয়ে গিয়েছেন।

অমিতবাবু বলেন, ‘‘অধীরবাবু তরুণদের প্রাধান্য দিয়েছেন। কেউ কেউ ভিন্ন মত প্রকাশ করলেও দলের সকলেই লড়াইয়ের জন্য প্রস্তুত।”

রবিবার বাদুড়িয়া পুর কমিউনিটি হলে বসিরহাটের সাংসদ ইদ্রিশ আলি এবং তৃণমূলের ব্লক সভাপতি তুষার সিংহের উপস্থিতিতে বাদুড়িয়া পুরসভার সব ক’টি ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। তুষারবাবুকে প্রার্থী করা হয়েছে। দু’এক দিনের মধ্যেই বসিরহাট এবং টাকি পুরসভার প্রার্থী তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ইদ্রিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন