arrest

আবাসের ঘর পাইয়ে দেওয়ার নাম করে ধর্ষণের অভিযোগ! রায়দিঘিতে গ্রেফতার তৃণমূল নেতা

গত বুধবার সকালে মহিলার স্বামীকে আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে ফোন করেন পঞ্চায়েত সদস্য বাপ্পাদিত্য। ঘর পাইয়ে দেওয়ার জন্য প্রয়োজনীয় নথিপত্র চান তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়দিঘি শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২০:৪১
Share:

অভিযোগ, একা বাড়িতে থাকার সুযোগে মহিলাকে তাঁর বাড়িতেই ধর্ষণ করেন তৃণমূলের পঞ্চায়েত সদস্য। —প্রতীকী চিত্র।

রায়দিঘি

Advertisement

আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে মহিলাকে ধর্ষণ করার অভিযোগে গ্রেফতার হলেন দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘির এক তৃণমূল নেতা। ধৃত পঞ্চায়েত সদস্যের নাম বাপ্পাদিত্য হালদার। পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের বিরুদ্ধে ধর্ষণের মামলা রুজু করে শুক্রবার ডায়মন্ড হারবার এসিজেএম আদালতে পেশ করা হয়েছে। অভিযুক্তকে ৩ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

নির্যাতিতার পরিবারের অভিযোগ, গত বুধবার সকালে মহিলার স্বামীকে আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে ফোন করেন পঞ্চায়েত সদস্য বাপ্পাদিত্য। ঘর পাইয়ে দেওয়ার জন্য প্রয়োজনীয় নথিপত্র চান তিনি। এর পর দুপুরে পঞ্চায়েত সদস্য নিজেই মহিলার বাড়িতে যান। তখন নির্যাতিতার স্বামী বাড়িতে ছিলেন না। অভিযোগ, একা বাড়িতে থাকার সুযোগে মহিলাকে তাঁর বাড়িতেই ধর্ষণ করেন তৃণমূলের পঞ্চায়েত সদস্য।

Advertisement

বৃহস্পতিবার তৃণমূল নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ করেন নির্যাতিতা এবং তাঁর স্বামী। এর পরই তাঁকে গ্রেফতার করা হয়। পাশাপাশি অভিযোগকারিণীর মেডিক্যাল পরীক্ষা করানোর পর তাঁর গোপন জবানবন্দির নেওয়ার জন্য আদালতে পাঠায় পুলিশ।

এই অভিযোগ প্রকাশ্যে আসার পর সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির সদস্যরা সরব হয়েছেন। তাঁরা অভিযুক্তের শাস্তির দাবি জানিয়েছেন এবং প্রয়োজনে বৃহত্তর আন্দোলনে নামবেন বলে জানিয়েছেন। তৃণমূল অবশ্য এই ঘটনায় কোনও প্রতিক্রিয়া দেয়নি।

এই প্রসঙ্গে এসডিপিও বিশ্বজিৎ নস্কর বলেন, ‘‘ঘটনার তদন্ত করছে পুলিশ। সবকিছু খতিয়ে দেখা হচ্ছে। মিছিলে যাঁরা অংশ নিচ্ছেন, সেই সদস্যদের তালিকা নির্দিষ্ট থানায় জমা করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন