Basirhat

ওভারলোডিং নিয়ে শুরু হল ধরপাকড়

বসিরহাট পুলিশ জেলার সুপার কঙ্করপ্রসাদ বাড়ুই বলেন, ‘‘ওভারলোডিং করার কারণে ৯টি ট্রাক আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ০১ মার্চ ২০২০ ০১:৩৮
Share:

নজরদারি: বসিরহাটে। নিজস্ব চিত্র

অতিরিক্ত পণ্য বোঝাই সীমান্তগামী ট্রাক আটকানো শুরু করল বসিরহাট জেলার পুলিশ। শুক্রবার বসিরহাটের তিনটি গুরুত্বপূর্ণ রাস্তা ইটিন্ডা, এসএন মজুমদার এবং মার্টিনবার্ন রোডের উপর দু’টি পাথর ভর্তি ট্রাক যন্ত্রাংশ ভেঙে বিকল হয়ে যায়। শহরে যান চলাচল কার্যত বন্ধ হয়ে যায়। এই খবর সংবাদপত্রে প্রকাশের পরে নড়ে বসে প্রশাসন। শনিবার থেকেই ওভারলোড ট্রাক ধরা শুরু হয়।

Advertisement

বসিরহাট পুলিশ জেলার সুপার কঙ্করপ্রসাদ বাড়ুই বলেন, ‘‘ওভারলোডিং করার কারণে ৯টি ট্রাক আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’’ পুলিশের দাবি, এ বার থেকে এমন অভিযান নিয়মিত চলবে।

তবে পুলিশি অভিযানের পরেও শহরের মধ্যে ওভারলোডিং ট্রাক চলাচল পুরোপুরি বন্ধ হয়নি। পুলিশের বারণ সত্ত্বেও এ দিন রাস্তায় অতিরিক্ত পণ্য বোঝাই নিয়ে ট্রাক দেখা গিয়েছে। পুলিশের দাবি, চালকদের এত দিনের অভ্যাস দু’চার দিনে পরিবর্তন করা সম্ভব নয়। তবে আশা করা হচ্ছে, ওভারলোডিং ট্রাকের সংখ্যা কমবে।

Advertisement

এলাকার মানুষের অভিযো, পুলিশের একাংশ ও রাজনৈতিক নেতাদের কারও কারও জন্য ওভারলোড করে ট্রাক যাতায়াত করার সাহস পায়। তার মধ্যে জোরে গাড়ি চালিয়ে যাওয়ার স্বভাব আছে চালকদের। দুর্ঘটনা ঘটে। ভারী গাড়ির জন্য রাস্তাও ভাঙে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন