BJP

Agnimitra Paul: এত দিন কোথায় ছিলেন! বিজেপির অগ্নিমিত্রাকে ঘিরে বিক্ষোভ সাগরদ্বীপে, দেখলেন কালো পতাকাও

মুড়িগঙ্গা নদী পেরিয়ে সাগরদ্বীপের বঙ্কিমনগর এলাকায় ঢুকতেই অগ্নিমিত্রা পালকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাগরদ্বীপ শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৭:৩৬
Share:

অগ্নিমিত্রা পালকে ঘিরে বিক্ষোভ। — নিজস্ব চিত্র।

গুরুপূর্ণিমার কটালে ক্ষতিগ্রস্ত সাগরদ্বীপের বাঁধ পরিদর্শনে এসে স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়লেন আসানসোলের বিজেপি বিধা‌য়ক অগ্নিমিত্রা পাল। তাঁকে কালো পতাকাও দেখানো হয়। তাঁকে ঘেরাও করে গো ব্যাক স্লোগান দেন তৃণমূল কর্মী সমর্থকরা।

Advertisement

গত কটালেই সাগরের বঙ্কিমনগর, সুমতিনগর, ধসপাড়া-সহ বেশ কয়েকটি জায়গা নদীর জলে প্লাবিত হয়। জলমগ্ন হয় ঘরবাড়ি এবং চাষের জমিও। বুধবার দুপুরে ওই এলাকা পরিদর্শনে আসেন অগ্নিমিত্রা। কাকদ্বীপ থেকে ভেসেলে মুড়িগঙ্গা নদী পেরিয়ে সাগরদ্বীপের বঙ্কিমনগর এলাকায় ঢুকতেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। সুন্দরবনের বাঁধ তৈরিতে কেন্দ্র সরকারের উদাসীনতা রয়েছে, এমন অভিযোগ করেন বিক্ষোভকারীরা। তাঁকে কালো পতাকা দেখিয়ে ‘গো ব্যাক’ স্লোগান দেন তৃণমূল কর্মী সমর্থকরা। তাঁদের সঙ্গে অগ্নিমিত্রার বাদানুবাদ শুরু হয়ে যায়। পরে পুলিশের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অগ্নিমিত্রা বলেন, ‘‘সুন্দরবনে প্রতি বার টেন্ডার হয়। বাঁধও তৈরি হয়। কিন্তু বছর ঘুরতে না ঘুরতে বাঁধ ভাঙে। আসলে বাঁধ তৈরির টাকা সব তৃণমূল নেতাদের পকেটে ঢুকছে। আর প্রতি কটালে সাধারণ মানুষ ডুবছেন। এই এলাকায় এখনও কেন স্থায়ী বাঁধ তৈরি হয়নি তার জবাব চাই।’’

Advertisement

অগ্নিমিত্রার অভিযোগ নিয়ে সুন্দরবন উন্নয়নমন্ত্রী তথা সাগরের বিধায়ক বঙ্কিমচন্দ্র হাজরা বলেন, ‘‘বন্যা কবলিত এলাকায় কেন্দ্র কোনও সাহায্যের হাত বাড়ায় না। ওঁরা শুধু আসেন আর দেখে চলে যান। ১০০ দিনের প্রকল্পে নদী সীমানার কাজ-সহ একাধিক বিষয়ে কেন্দ্রীয় সরকার কোনও লক্ষ্য রাখেনি। কখনও জানার চেষ্টাও করেনি। আজ যখন তৃণমূল সরকারের আমলে সুন্দরবনের নদী বাঁধ মেরামত হচ্ছে দ্রুত গতিতে তখনই টনক নড়েছে বিজেপি নেতৃত্বের। আর এখন রাজনৈতিক ফায়দা তোলার জন্য গঙ্গাসাগরে আসছেন বিজেপি নেতানেত্রীরা। সাধারণ মানুষ বিষয়টি বুঝতে পেরেই বিক্ষোভ দেখিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন