Bongaon

বিজেপির অবরোধ বিক্ষোভ 

বিজেপির বারাসত সাংগঠনিক জেলার সহ সভাপতি দেবদাস মণ্ডল বলেন, “এখানে কেন্দ্রের রেশনের চাল-গম মজুত করা হয়। পরে পাচার হয়। এই কাজে মিল কর্তৃপক্ষ ও খাদ্যমন্ত্রী জড়িত। পুলিশের কাছে আমরা পুর্ণাঙ্গ তদন্তের দাবি করেছি।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২০ ০৫:১৬
Share:

ঘোজাডাঙা পার্কিংয়ে গমবোঝাই লরি দাঁড়িয়ে। ফাইল চিত্র।

কেন্দ্রীয় সরকারের দেওয়া চাল-গম বনগাঁর একটি মিলে বেআইনি ভাবে মজুত করা হচ্ছে। তারপর তা বাংলাদেশে পাচার হয়ে যাচ্ছে। এই অভিযোগে রবিবার বনগাঁ থানার কালুপুকুর এলাকায় প্রায় এক ঘণ্টা যশোর রোড অবরোধ করে বিক্ষোভ দেখাল বিজেপি।

Advertisement

বিক্ষোভে ছিলেন বিজেপির বারাসত সাংগঠনিক জেলার সহ সভাপতি দেবদাস মণ্ডল, বারসত সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক চন্দ্রনাথ দাস, বাগদার বিধায়ক দুলাল বর। দেবদাস বলেন, “এখানে কেন্দ্রের রেশনের চাল-গম মজুত করা হয়। পরে পাচার হয়। এই কাজে মিল কর্তৃপক্ষ ও খাদ্যমন্ত্রী জড়িত। পুলিশের কাছে আমরা পুর্ণাঙ্গ তদন্তের দাবি করেছি।” বিজেপির দাবি, শনিবার রাতেও বসিরহাটে ধরা পড়া গম এনে এখানে মজুত করা হয়েছে। অভিযোগ শুনে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, “জেলাশাসকের নির্দেশে বসিরহাটে আটক গম জেলার চারটে মিলে রাখা হচ্ছে। তার মধ্যে একটি মিল বনগাঁয়। গম পচনশীল। তাই আটক গম মিলে ভাঙিয়ে আটা করা হবে। সেই আটা খাদ্য দফতর কিনে নিয়ে নভেম্বর মাসে গণবন্টণ ব্যবস্থায় কাজে লাগাবে।” গত শুক্রবার বসিরহাটের ঘোজাডাঙা সীমান্তে বেশ কিছু ট্রাক ভর্তি গম আটক করে পুলিশের হাতে তুলে দেয় শুল্ক দফতর। প্রায় সাড়ে ১৬ কোটি টাকার গম ছিল বলে পুলিশ জানিয়েছে। খাদ্য দফতর সূত্রে জানা গিয়েছে, জেলাশাসকের নির্দেশে আপাতত আটক হওয়া গমের বস্তা বেড়াচাঁপা, বনগাঁ, দমদম এবং দত্তপুকুর এলাকায় মিলের গুদামে রাখা হবে। জ্যোতিপ্রিয় বলেন, “এই গম থেকে তৈরি আটা খাদ্য দফতর কিনে নিচ্ছে।” মিল কর্তৃপক্ষের জয়েন্ট ডিরেক্টর মন্টু সাহা বলেন, “গল্পের গরু গাছে চড়ে। সরকারি নির্দেশ মেনে আমরা এখানে গম মজুত করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন