Bomb scare in Kankinara

রেললাইনের উপরে রাখা তাজা বোমা! কাঁকিনাড়ায় আতঙ্ক, ঘটনাস্থলে রেলপুলিশবাহিনী

শনিবার সকালে কাঁকিনাড়া রেল স্টেশনের দু’ নম্বর লাইনের উপরে ওই বোমা উদ্ধার হয়। তবে যখন ওই বোমার সন্ধান মেলে, ততক্ষণে তার উপর দিয়ে চলে গিয়েছে একটি ট্রেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কাঁকিনাড়া শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১০:৪৯
Share:

কাঁকিনাড়া রেল লাইনের উপর রেল পুলিশ এবং জিআরপির আধিকারিকেরা। শনিবার। —নিজস্ব চিত্র।

সাতসকালে অফিস যাওয়ার সময় যখন স্টেশনে যাত্রীদের ঠাসাঠাসি ভিড়, ঠিক তখনই জানা গেল স্টেশনের লাগোয়া রেললাইনে রাখা আছে একটি তাজা বোমা! কাঁকিনাড়া স্টেশন সংলগ্ন রেললাইনে ওই বোমা উদ্ধারের খবর ছড়িয়ে পড়তেই আতঙ্ক ছড়াল এলাকায়।

Advertisement

শনিবার সকালে কাঁকিনাড়া রেল স্টেশনের দু’ নম্বর লাইনের উপরে ওই বোমা উদ্ধার হয়। তবে যখন ওই বোমার সন্ধান মেলে, তত ক্ষণে তার উপর দিয়ে চলে গিয়েছে একটি ট্রেন। সৌভাগ্যবশত বোমাটি ফাটেনি। তবে ফাটলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত বলে আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দা এবং নিত্যযাত্রীরা।

কাঁকিনাড়া স্টেশনে যখন এই বোমা উদ্ধার হয় তখন অফিস যাওয়ার জন্য স্টেশনে ভিড় করেছেন নিত্য যাত্রীরা। অফিস যাওয়ার এই সময়ে ঘনঘন ট্রেন চলাচল করে। তবে বোমা উদ্ধারের খবর পাওয়ার পরই কিছু ক্ষণের জন্য থমকে যায় পরিষেবা। এর পরে সমস্ত ট্রেন চার নম্বর লাইন দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়।

Advertisement

ঘটনাটির খবর পাওয়া মাত্রই কাঁকিনাড়া স্টেশনে এসে পৌঁছয় রেলপুলিশ বাহিনী এবং জিআরপির দল। ডাকা হয় বোমা বিশেষজ্ঞদেরও। সতর্কতার সঙ্গে বোমাটিকে সেখান থেকে উদ্ধার করে নিয়েও যাওয়া হয়।

তবে রেলের ২৪ ঘণ্টা নিরাপত্তা সত্ত্বেও কী ভাবে ওই বোমা লাইনের উপর রাখা হল, কারাই বা সেই বোমা রাখলেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিশেষ করে এই বোমা ফাটলে যেখানে কয়েকশো মানুষের প্রাণনাশের আশঙ্কা থাকতে পারত, সেখানে রেলের আরও সতর্ক হওয়া উচিত বলে মনে করছেন কাঁকিনাড়ার মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন