BSF

ট্রেন থামিয়ে বিএসএফ অভিযান! বাংলাদেশে পাচারের আগে উদ্ধার ৬৮ লক্ষ টাকার জিনিস

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার বন্ধন এক্সপ্রেসে অভিযান চালায় বিএসএফ। ট্রেন থেকে মেলে প্রসাধনী, ওষুধ, গৃহস্থালীর সামগ্রী এবং কাপড়। এ ছাড়াও, তামাক, আতশবাজিও এবং কাপড়ও মেলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পেট্রাপোল শেষ আপডেট: ০১ মে ২০২৩ ২২:২৮
Share:

রবিবার বন্ধন এক্সপ্রেসে অভিযান চালায় বিএসএফ। ট্রেন থেকে মেলে প্রসাধনী, ওষুধ, গৃহস্থালীর সামগ্রী, কাপড়, তামাক এবং আতশবাজি —নিজস্ব চিত্র।

বাংলাদেশে পাচারের আগেই ট্রেন থেকে লক্ষ লক্ষ টাকার ওষুধ, প্রসাধনী, তামাক এবং পোশাক উদ্ধার করল বিএসএফ। রবিবার ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার পেট্রাপোল সীমান্তে। বিএসএফ সূত্রে খবর, উদ্ধার হওয়া জিনিসপত্রে বাজারমূল্য ৬৮ লক্ষ টাকা ৪৫ হাজার টাকা।

Advertisement

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার বন্ধন এক্সপ্রেসে অভিযান চালায় বিএসএফ। ট্রেন থেকে মেলে প্রসাধনী, ওষুধ, গৃহস্থালীর সামগ্রী এবং কাপড়। এ ছাড়াও, তামাক, আতশবাজিও এবং কাপড়ও পাওয়া গিয়েছে।

বন্ধন এক্সপ্রেস ট্রেনটি কলকাতা স্টেশন থেকে পেট্রাপোল হয়ে বাংলাদেশের খুলনায় যায়। রবিবার পেট্রাপোল সীমান্তের কর্তব্যরত জওয়ানরা খবর পান ভারত থেকে বাংলাদেশে যাওয়ার সময় ওই ট্রেনে প্রচুর পরিমাণ প্রসাধনী সামগ্রী এবং ওষুধপত্র অবৈধ ভাবে পারাপার হতে চলেছে। ওই তথ্যের ভিত্তিতে বিএসএফের কোম্পানি কমান্ডার একটি অনুসন্ধান দল গঠন করেন। পেট্রাপোলের কাছে ট্রেনটি থামায় বিএসএফ। এর পর অনুসন্ধান দলটি ট্রেনে পুঙ্খানুপুঙ্খ ভাবে অনুসন্ধান চালায়। ট্রেনের একটি বগি থেকে ওই পাচার হওয়া সামগ্রী উদ্ধার হয়। পরে সেগুলো শুল্ক দফতরের হাতে তুলে দিয়েছে বিএসএফ। তবে এই ঘটনায় কোনও আটক বা গ্রেফতারির খবর মেলেনি। কে বা কারা এই পাচারচক্রে জড়িত তার তদন্ত চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন