Corona

করোনা বিধি শিকেয় তুলেই গাজনের মেলা দক্ষিণ ২৪ পরগনার বহু এলাকায়

চৈত্র সংক্রান্তির দিন গাজন গানের আয়োজন করা হয়েছিল বিভিন্ন এলাকায়। অনুষ্ঠানে ভিড়ও ছিল নজরকাড়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডায়মন্ড হারবার শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ২২:২৩
Share:

গাজন উৎসবে মেতেছে গ্রাম। নিজস্ব চিত্র।

গাজনে মেতেছে গ্রাম। রাজ্যে করোনা সংক্রমণের রেকর্ড বাড়বৃদ্ধির মধ্যেই এমন ছবি ধরা পড়ল দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন এলাকায়। সাধারণ দর্শক বা গাজন গানের শিল্পী, কারও ক্ষেত্রেই সংক্রমণ রুখতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি তেমন ভাবে নজরে আসেনি।

Advertisement

গত বছর লকডাউন থাকায় বন্ধ ছিল সব উৎসবই। কিন্তু এ বছর উল্টো ছবি। রাজ্যে করোনা সংক্রমণ যখন বাড়ছে ঠিক সেই সময়েই দক্ষিণ ২৪ পরগনা জেলার কুলপি, মন্দিরবাজার, রায়দিঘি, কাকদ্বীপ, পাথরপ্রতিমা, ক্যানিং, কুলতলি, গোসাবা-সহ বিভিন্ন এলাকায় চিরাচরিত প্রথা মেনেই অনুষ্ঠিত হল গাজন উৎসব। চৈত্র সংক্রান্তির দিন গাজন গানের আয়োজন করা হয়েছিল বিভিন্ন এলাকায়। অনুষ্ঠানে ভিড়ও ছিল নজরকাড়া। কিন্তু তাতে করোনা ঠেকানোর জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি তেমন ভাবে দেখা যায়নি।

বুধবারই রাজ্যে করোনা সংক্রমণ নতুন উচ্চতা স্পর্শ করেছে। গত ২৪ ঘণ্টা রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ৮৯২। তার মধ্যে সর্বোচ্চ সংক্রমণ কলকাতা (১,৬০১) এবং উত্তর ২৪ পরগনা (১,২৭৭)-য়। দক্ষিণ ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩৩৭। মৃত্যুও হয়েছে ১ জনের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন