congress

কংগ্রেস পার্টি অফিসের জম‌ি নিয়ে বিতর্ক, উত্তেজনা বনগাঁয়

কংগ্রেসের ওই পার্টি অফিসের জমি নিয়ে বিতর্ক দীর্ঘদিনের। প্রতিবেশী গণেশ সিংহের বক্তব্য তাঁর জমি দখল করেই দলীয় কার্যালয় বানায় কংগ্রেস। এ নিয়ে আদালতে মামলাও চলছে। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ১৩:১৬
Share:

পথ অবরোধ কংগ্রেসের। - নিজস্ব চিত্র

বনগাঁয় কংগ্রেস পার্টি অফিসের জমি নিয়ে বিতর্ক ঘিরে বুধবার মধ্যরাত থেকে শুরু হওয়া উত্তেজনার জের বৃহস্পতিবারও। অভিযোগ, পার্টি অফিসের জমিতে গণেশ সিংহ নামে এক ব্যক্তি পাঁচিল তোলার চেষ্টা করেন। একই সঙ্গে ওই জমিতে থাকা প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গাঁধীর একটি মূর্তি ভাঙার চেষ্টা করা হয় বলেও অভিযোগ। এই ঘটনার প্রতিবাদ করতে গিয়ে দলের শহর সভাপতি মহিবুল সিদ্দিকি প্রহৃত হন বলেও দাবি কংগ্রেসের। এরই প্রতিবাদে বৃহস্পতিবার সকালে শহরের কোর্ট রোড অবরোধ করে কংগ্রেস কর্মী সমর্থকরা। তবে তা বেশিক্ষণ চলতে পারেনি। পুলিশ এসে অবরোধকারীদের সরিয়ে দেয়।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কংগ্রেসের ওই পার্টি অফিসের জমি নিয়ে বিতর্ক দীর্ঘদিনের। প্রতিবেশী গণেশ সিংহের বক্তব্য তাঁর জমি দখল করেই দলীয় কার্যালয় বানায় কংগ্রেস। এ নিয়ে আদালতে মামলাও চলছে।

কংগ্রেসের দাবি, বুধবার গভীর রাতে শহর কংগ্রেসের সভাপতি মহিবুল খবর পান পার্টি অফিসের প্রতিবেশী গণেশ পার্টি অফিসের জমিতে পাঁচিল দিচ্ছেন। সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছে বাধা দেন মহিবুল। এই সময়ে তিনি প্রহৃত হন বলেও অভিযোগ। মহিবুল ‌পুলিশকে জানিয়েছেন, তাঁর সামনেই রাজীব গাঁধীর মূর্তি ভাঙার চেষ্টা করা হয়। বাধা দিলে আগ্নেয়াস্ত্র নিয়ে আসা বেশ কিছু লোক তাঁকে ভয় দেখায় ও চলে যেতে বলে।

Advertisement

যদিও অভিযুক্ত গণেশ জানিয়েছেন, তাঁর জায়গা জোর করে দখল করে রাখা হয়েছেl এই বিষয়ে পুলিশকে আগেই জানানো হয়েছিলl আদালতের নির্দেশেই তিনি পাঁচিল দিচ্ছিলেন। দিনের বেলা বাধা আসতে পারে ভেবেই রাতে পাঁচিল দেওয়া শুরু হয়। এই ঘটনা নিয়ে রীতিমতো উত্তেজনা বনগাঁ শহরে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন