বধূর দেহ উদ্ধার, অভিযুক্ত স্বামী

দাবিমতো বাড়তি যৌতুক এনে দিতে না পারায় এক বধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল তাঁর স্বামী-সহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। শনিবার রাতে বসিরহাটের বেনিয়াবৌ গ্রামের বাসিন্দা হালিমা বিবি (২৪) নামে ওই মহিলার দেহ মেলে তাঁর বাড়ির উঠোনে। পুলিশ জানায়, মৃতের স্বামী, শ্বশুর ও শাশুড়ি ঘটনায় অভিযুক্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ১৩ জুন ২০১৬ ০৬:৪০
Share:

দাবিমতো বাড়তি যৌতুক এনে দিতে না পারায় এক বধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল তাঁর স্বামী-সহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। শনিবার রাতে বসিরহাটের বেনিয়াবৌ গ্রামের বাসিন্দা হালিমা বিবি (২৪) নামে ওই মহিলার দেহ মেলে তাঁর বাড়ির উঠোনে। পুলিশ জানায়, মৃতের স্বামী, শ্বশুর ও শাশুড়ি ঘটনায় অভিযুক্ত। তাঁরা পলাতক। খোঁজ চলছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর চারেক আগে স্বরূপনগরের বড়বাঁকড়া গ্রামের বাসিন্দা হালিমার সঙ্গে বেনিয়াবৌ গ্রামের কালাম গাজির বিয়ে হয়। বিয়েতে পণ দেওয়া সত্ত্বেও বাড়তি যৌতুকের দাবিতে শ্বশুরবাড়িতে হালিমার উপরে অত্যাচার শুরু হয় বলে অভিযোগ। কন্যাসন্তান জন্মানোর পরে সেই অত্যাচারের মাত্রা বাড়ে বলেও অভিযোগ। শনিবার মেয়েকে বাড়ি ফিরিয়ে নিয়ে যেতে আসেন হালিমার মা রহিমা বিবি। কিন্তু হালিমাকে যেতে দেওয়া হয়নি। নাতনিকে নিয়ে ফিরে যান রহিমা। বিকেলে জানতে পারেন হালিমা মারা গিয়েছেন। খবর পেয়ে পুলিশ গিয়ে দেহটি উদ্ধার করে। সেই সময়ে হালিমার শাশুড়ি পুলিশের কাছে দাবি করেছিলেন, বৌমা গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয়েছেন। কিন্তু মৃতের গলায় কোনও দাগ দেখতে পাননি তদন্তকারীরা।

হালিমার বাবা এসাক আলি মণ্ডল বলেন, ‘‘বিয়েতে ধার করে জামাইয়ের চাহিদা মিটিয়েছিলাম। তার পরেও আরও পণ চেয়ে মেয়েটাকে মারধরের পরে শ্বাসরোধ করে খুন করল।’’ অভিযুক্তদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তোলেল হালিমার পড়শিরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন