Dengue

Dengue: মেশিন খারাপ, ডেঙ্গি পরীক্ষা বন্ধ দেগঙ্গায়, দুর্ভোগে সাধারণ মানুষ

বিশ্বনাথপুর হাসপাতালে ডেঙ্গি পরীক্ষা বন্ধ হওয়ায় চিন্তার ভাঁজ সাধারণ মানুষের কপালে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দেগঙ্গা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ১৯:১৪
Share:

বিশ্বনাথপুর হাসপাতালে ডেঙ্গি পরীক্ষা বন্ধ হওয়ায় চিন্তার ভাঁজ সাধারণ মানুষের কপালে

ডেঙ্গি পরীক্ষা বন্ধ দেগঙ্গায়। বিশ্বনাথপুর হাসপাতালে ডেঙ্গি পরীক্ষা বন্ধ হওয়ায় চিন্তার ভাঁজ সাধারণ মানুষের কপালে। বাইরে টাকা খরচ করে পরীক্ষা করাতে হচ্ছে বলে অভিযোগ তোলেন তাঁরা।

Advertisement

২০১৭ সালে ডেঙ্গি জ্বরে আক্রান্ত হয়ে দেগঙ্গায় ২০০ জনের বেশি মানুষ মারা গিয়েছিলেন। এর পরই তড়িঘড়ি রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে বিশ্বনাথপুর হাসপাতালে ম্যাকএলাইজা মেশিং অর্থাৎ ডেঙ্গি পরীক্ষার মেশিন বসানো হয়। তাতে পরিষেবা পাচ্ছিলেন দেগঙ্গার ১৩টি গ্রাম পঞ্চায়েত এলাকার মানুষ। এই অতিমারি পরিস্থিতিতে হঠাৎ ডেঙ্গি পরীক্ষা বন্ধ হওয়ায় দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী।

এ বিষয় নিয়ে দেগঙ্গার ব্লক স্বাস্থ্য আধিকারিক ধীমান বন্দ্যোপাধ্যায় জানান, ‘‘গত এক মাস ধরে ম্যাকএলাইজা মেশিনটি খারাপ হয়ে পড়ে আছে। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও জেলা শাসককে বিষয়টি জানানো হয়েছে।’’ এ নিয়ে দেগঙ্গা পঞ্চায়েত সমিতির সভাপতি মফিদুল হক সাহাজি জানান, ‘‘খুব শীঘ্রই সাংসদ কাকলি ঘোষদস্তিদার জেলা শাসক ও জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে কথা বলবেন। ডেঙ্গি পরীক্ষার মেশিনটি যাতে দ্রুত মেরামত করা যায়, তা দেখা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন