Ham Radio

নিখোঁজ পুণ্যার্থীকে বাড়ি পাঠানোর উদ্যোগ

হ্যাম রেডিয়োর সহায়তায় খোঁজ মিলল গঙ্গাসাগর থেকে উদ্ধার হওয়া এক পুণ্যার্থীর পরিবারের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

সাগর শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২০ ০২:৫৭
Share:

হাসপাতালে হ্যাম রেডিয়ো-র সদস্যদের সঙ্গে গোবিন্দ। ছবি: দিলীপ নস্কর

হ্যাম রেডিয়োর সহায়তায় খোঁজ মিলল গঙ্গাসাগর থেকে উদ্ধার হওয়া এক পুণ্যার্থীর পরিবারের। রবিবার সৈকতে অচৈতন্য অবস্থায় ভিন রাজ্যের এক পুণ্যার্থীকে পড়ে থাকতে দেখা যায়। তাঁকে উদ্ধার করে সাগর রুদ্রনগর গ্রামীণ হাসপাতালে ভর্তি করেন হ্যাম রেডিয়োর সদস্যরা। কিন্তু বছর পঁয়তাল্লিশের গোবিন্দ বাউসুর মুন্দে নামে ওই ব্যক্তি সেখান থেকে বেপাত্তা হয়ে যান। পুলিশ ও হ্যাম রেডিয়োর সদস্যরা সোমবার সকালে বাগবাজার মোড় থেকে ফের তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। শুরু হয়ে যায় বাড়ি ফেরানোর তোড়জোড়ও। হ্যাম রেডিয়ো মারফত জানা যায় তাঁর বাড়ি মহারাষ্ট্রের নাসিক জেলায়। ভিডিও কলিংয়ের মাধ্যমে বাড়ির লোকের সঙ্গে যোগাযোগ করা হয়।

Advertisement

পরিবার সূত্রে খবর, নাসিকে একটি মানসিক হাসপাতালে চিকিৎসা চলছিল ওই ব্যক্তির। সেখান থেকে আট মাস আগে নিখোঁজ হয়ে যান তিনি। তারপর থেকে পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করেন। বিভিন্ন কাগজে বিজ্ঞাপন দেওয়া হয়। কিন্তু লাভ হয়নি। এবার হ্যাম রেডিয়োর মাধ্যমে ছেলের খোঁজ পাওয়া মাত্রই তাকে ফিরিয়ে নিয়ে যেতে মহারাষ্ট্র থেকে সাগরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তাঁর বাবা মা।

পশ্চিমবঙ্গ রেডিও ক্লাবের সম্পাদক অম্বরিশ নাগ বিশ্বাস বলেন, ‘‘সাগর মেলা শুরু হওয়ার আগেই আমরা প্রশাসনকে জানিয়েছিলাম যে মেলা শেষে অনেকে ভিন রাজ্যের পুণ্যার্থী থেকে যান। তাঁদের বাড়ি ফেরানোর জন্য উদ্যোগী হতে হবে। প্রশাসন আমাদের কথায় যথেষ্ট উৎসাহ দেখিয়েছিল। সেইমতো ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবারই ওনার বাড়ির লোক সাগরে পোঁছে যাবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন