Duare Ration

Duare Ration: দুয়ারে রেশন প্রকল্পের প্রস্তুতি দেখতে বারাসতে বৈঠক খাদ্যমন্ত্রীর

শনিবার বৈঠকে জেলাশাসক সুমিত গুপ্তা, জেলা খাদ্য দফতরের আধিকারিক জামিন ইজাজ ও জেলার রেশন ডিলাররাও হাজির ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২১ ২২:২৯
Share:

প্রতীকী ছবি

১৫ সেপ্টেম্বর থেকে দুয়ারে রেশনের ‘পাইলট প্রোজেক্ট’ শুরু হওয়ার কথা। তার আগে শনিবার প্রকল্প রূপায়ণের মানচিত্র তৈরি করতে বারাসত জেলাশাসকের দফতরে উচ্চ পর্যায়ের বৈঠক করলেন রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। শনিবার বৈঠকে জেলাশাসক সুমিত গুপ্তা, জেলা খাদ্য দফতরের আধিকারিক জামিন ইজাজ ও জেলার রেশন ডিলাররাও হাজির ছিলেন। বিকেল চারটে থেকে প্রায় আড়াই ঘন্টা ধরে চলে এই বৈঠক। দুয়ারে রেশন পৌছে দিতে পরিবহন খরচ, খাদ্য দ্রব্যের ঘাটতি-সহ অন্য বিষয় নিয়েও জেলার রেশন ডিলাররা খাদ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন।

Advertisement

শনিবার বৈঠকে ডিলাররা অভিযোগ করেন, রেশন দোকান থেকে খাদ্যসামগ্রী দেওয়ার সময় ঘাটতি থাকে। সেই ঘাটতি পূরণ করছে না সরকার। খাদ্যমন্ত্রী বৈঠক শেষে বলেন, ‘‘দুয়ারে রেশন মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প। রেশন দুয়ারে পৌঁছে দেওয়ার জন্য রেশন ডিলাররাই পরিবহনের ব্যবস্থা করবেন। সরকারের পক্ষ থেকে এর জন্য ১ লক্ষ টাকা দেওয়া হবে। খাদ্য দ্রব্যের ঘাটতি পুরণ নিয়ে পরেও আলোচনা করা হবে রেশন ডিলারদের সঙ্গে।’’

এ ছাড়া, প্রশাসনিক কর্তা-সহ অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস রেশন ডিলারস ফেডারেশনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু এবং জেলার রেশন ডিলারদের নিয়েও শনিবারই বৈঠক করেন খাদ্যমন্ত্রী। উত্তর চব্বিশ পরগনার পর দক্ষিন চব্বিশ পরগনা, হাওড়া এবং বর্ধমানেও এই ধরনের বৈঠক হবে বলে জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন