Acid Attack

তরুণীকে অ্যাসিড, গ্রেফতার বাবা-ছেলে 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২০ ০২:০১
Share:

—প্রতীকী চিত্র

রাস্তায় অ্যাসিড ছুড়ে পালিয়েছিল দু’জন। যে বাল্বে করে অ্যাসিড এনেছিল হামলাকীরারা, সেই বাল্বের ভাঙা টুকরো নিয়ে থানায় হাজির হলেন আক্রান্ত তরুণী। তাঁকে হাসপাতালে ভর্তি করার পরে মায়ের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে বাবা-ছেলেকে।

Advertisement

সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে বনগাঁ থানার পুরাতন বনগাঁ এলাকায়। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম দীপঙ্কর হালদার ও সুদীপ হালদার। আক্রান্ত তরুণী দীপঙ্করদের পূর্ব পরিচিত। তাদের অভিযোগ, ওই তরুণী তুকতাক করে তাদের ক্ষতি করতে চাইছেন। সোমবার দুপুরে সাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন তরুণী। অভিযোগ, রামনগর রোডে তাঁর পথ আটকায় দীপঙ্কর ও সুদীপ। বচসা শুরু হয়। অভিযোগ, সে সময়ে তরুণীকে লক্ষ্য করে ছুরি চালায় এক জন। তবে তা শরীরে লাগেনি। এরপরেই দীপঙ্কর অ্যাসিড বাল্ব ছোড়ে বলে অভিযোগ। অ্যাসিড সাইকেলের হ্যান্ডেলে লেগে ছিটকে তরুণীর গলায় হাতে লাগে। বাঁ হাত ক্ষতিগ্রস্ত হয়। লোকজন ছুটে এলে অভিযুক্তেরা পালায়।

তরুণী অবশ্য ঘাবড়ে যাননি। ছুরি ও অ্যাসিড বাল্ব নিয়ে সোজা হাজির হন বনগাঁ থানায়। পরে তাঁকে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।

Advertisement

পুলিশ জানিয়েছে, তরুণীর বয়ান নথিবদ্ধ করা হয়েছে। ভিডিয়োগ্রাফি করা হয়েছে। তাঁর মা বনগাঁ থানায় দীপঙ্কর ও সুদীপের নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন। রাতেই পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করে।

প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, অভিযুক্তেরা মিউরিয়েটিক অ্যাসিড ছুড়েছিল। এলাকার কোনও মুদিখানা থেকে তা সংগ্রহ করা হয়েছিল বলে জানতে পেরেছে পুলিশ। দোকান মালিকের খোঁজ চলছে। ধৃতেরা অবশ্য অ্যাসিড-হামলার কথা পুলিশের কাছে অস্বীকার করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন