ব্যাঙ্কে আগুন বসিরহাটে

আগুন লাগল একটি রাষ্ট্রায়াত্ব ব্যাঙ্কের বসিরহাট শাখায়। তবে বড় রকম দুর্ঘটনার আগেই কলেজ ছাত্র সহ সেখানে থাকা সিভিক ভলেন্টিয়ার এবং ব্যাঙ্ক কর্মীরা বিদ্যুতের মেন সুইচ বন্ধ করায় রক্ষা মিলেছে। ওই শাখার ম্যানেজার রণজিৎ রায় বলেন, ‘‘প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ফ্যানে শর্টসার্কিটের ফলে ভল্টের পাশে আগুন লাগে। তবে দ্রুত বিদ্যুতের সুইচ বন্ধ করে ফায়ার সিস্টেমের সাহায্যে আগুন নেভানো সম্ভব হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ০২ জুন ২০১৫ ০০:৫১
Share:

আগুন লাগল একটি রাষ্ট্রায়াত্ব ব্যাঙ্কের বসিরহাট শাখায়। তবে বড় রকম দুর্ঘটনার আগেই কলেজ ছাত্র সহ সেখানে থাকা সিভিক ভলেন্টিয়ার এবং ব্যাঙ্ক কর্মীরা বিদ্যুতের মেন সুইচ বন্ধ করায় রক্ষা মিলেছে। ওই শাখার ম্যানেজার রণজিৎ রায় বলেন, ‘‘প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ফ্যানে শর্টসার্কিটের ফলে ভল্টের পাশে আগুন লাগে। তবে দ্রুত বিদ্যুতের সুইচ বন্ধ করে ফায়ার সিস্টেমের সাহায্যে আগুন নেভানো সম্ভব হয়েছে। সামান্য কিছু কাগজে আগুন লাগা ছাড়া বিশেষ ক্ষতি হয়নি।’’ তবে বিদ্যুৎ বন্ধ থাকায় এ দিন ব্যাঙ্কের সমস্ত রকম পরিষেবা বন্ধ রাখা হয়। ঘটনার পরে পুলিশ এবং দমকল বাহিনীও ব্যাঙ্কে পৌঁছয়। পুলিশ জানিয়েছে, সোমবার বেলা পৌনে ১২টা নাগাদ বসিরহাট কলেজ চত্বরে থাকা ওই ব্যাঙ্কের ভল্টের কাছ থেকে আগুনের হল্কা এবং ধোঁয়া বের হতে দেখা যায়। গ্রাহকদের চিৎকারে দ্রুত ওই এলাকায় থাকা সিভিক ভলেন্টিয়ার অমিত কুণ্ডু, সৌরভ দে, অমিত হাজরা-সহ কলেজের ছাত্রেরা ছুটে আসেন। সুইচ বন্ধ করে জল ছিটিয়ে আগুন আয়ত্তে আনা হয়। আগুন নিভে গেলেও ভল্টের কাছ থেকে ধোঁয়া উড়ছিল। দমকল কর্মীরা তা নিয়ন্ত্রণে আনেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন