বাঘের সঙ্গে লড়াই করে প্রাণ বাঁচল মৎস্যজীবীর

তখনও ভোরের আলো ফোটেনি।জঙ্গলের এক ধারে প্রাতঃকৃত্য করতে বসেছিলেন বছর পঞ্চাশের গুরুপদ ভুঁইয়া। আচমকা পিছন থেকে ঝাঁপিয়ে পড়ল রয়্যাল বেঙ্গল টাইগার। বাঘে-মানুষে লড়াইয়ের পর কোনওক্রমে প্রাণে বাঁচলেন গুরুপদবাবু। আহত অবস্থায় তাঁকে জামতলা গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মৈপিঠ কোস্টাল শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৬ ০১:২১
Share:

চিকিৎসা চলছে। ছবি: দিলীপ নস্কর।

তখনও ভোরের আলো ফোটেনি।

Advertisement

জঙ্গলের এক ধারে প্রাতঃকৃত্য করতে বসেছিলেন বছর পঞ্চাশের গুরুপদ ভুঁইয়া। আচমকা পিছন থেকে ঝাঁপিয়ে পড়ল রয়্যাল বেঙ্গল টাইগার। বাঘে-মানুষে লড়াইয়ের পর কোনওক্রমে প্রাণে বাঁচলেন গুরুপদবাবু। আহত অবস্থায় তাঁকে জামতলা গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

ঘটনাটি ঘটেছে সোমবার ভোরে মৈপিঠ কোস্টের ঠাকুরান নদীর বাতাকাঠি জঙ্গলে। বন দফতর এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকার কিশোরীমোহনপুরের ৫ নম্বর ঘেরির বাসিন্দা পেশায় মৎস্যজীবী গুরুপদবাবু রবিবার সন্ধ্যায় তাঁর দুই ছেলে ও দুই ছেলের বউদের নিয়ে যন্ত্রচালিত নৌকায় করে কাঁকড়া ধরতে যান। নৌকা করে বাতাকাঠি জঙ্গলের কাছে গিয়ে ঠাকুরান নদীর ভাটার সময় চরে পাশে নৌকা বেঁধে সারা রাত কাঁকড়া ধরেন তাঁরা। সোমবার ভোরে ওই মৎস্যজীবী নৌকা থেকে উঠে প্রাতঃকৃত্য করতে গেলে সেখানেই হানা দেয় বাঘ। তাঁর চিৎকার শুনে তাঁর পরিবারের সদস্যরা লাঠি দিয়ে বাঘের উপরে চড়াও হয়। কিছুক্ষণ লড়াই সময় লড়াই চলার পর বাঘটি রণে ভঙ্গ দিয়ে জঙ্গলে চলে যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন