Blast

Blast: বিস্ফোরণে উড়ে গিয়েছে ফুচকা ব্যবসায়ীর ঘরের চাল, দেগঙ্গায় নমুনা সংগ্রহে ফরেন্সিক দল

গত ২৮ এপ্রিল দেগঙ্গার হাদিপুর-ঝিকরা এক নম্বর গ্রাম পঞ্চায়েতের ঝিকরা বাসাবাটি এলাকায় ফুচকা ব্যবসায়ী হাফিজুল ইসলামের বাড়িতে বিস্ফোরণ ঘটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দেগঙ্গা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৫:৫৭
Share:

ঘটনাস্থলে ফরেন্সিক দল। —নিজস্ব চিত্র।

বিস্ফোরণের জেরে উড়ে গিয়েছে ফুচকা ব্যবসায়ীর বাড়ির চাল। এর পিছনে নাশকতা না কি নিছক দুর্ঘটনা? উত্তর ২৪ পরগনার দেগঙ্গার এই ঘটনার তদন্তে নামল ফরেন্সিক দল।
গত ২৮ এপ্রিল দেগঙ্গার হাদিপুর-ঝিকরা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ঝিকরা বাসাবাটি এলাকায় ফুচকা ব্যবসায়ী হাফিজুল ইসলামের বাড়িতে আচমকা বিস্ফোরণ ঘটে। তার জেরে তিনটি বাড়ি পুড়ে যায়। উড়ে যায় বাড়ির চালও। বিস্ফোরণে বেশ কয়েক জন আহতও হন। এ বার সেই ঘটনার তদন্তে নামল রাজ্যের ফরেন্সিক দল। মঙ্গলবার ফরেন্সিক দলের দুই প্রতিনিধি বাসাবাটি এলাকায় পুড়ে যাওয়া সেই বাড়ি পরিদর্শন করেন। তাঁরা ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেন। পাশাপাশি ওই ঘটনার ভিডিয়োগ্রাফিও করেন।

Advertisement

মঙ্গলবার ফরেন্সিক বিভাগের ওই দলটির সদস্যরা হাফিজুল ইসলাম এবং তাঁর পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন। ফরেন্সিক বিভাগের অতিরিক্ত অধিকর্তা দেবাশিস সাহা বলেন, ‘‘আমরা ঘটনাস্থল পরীক্ষা করলাম। নমুনা সংগ্রহ করেছি। তা পরীক্ষার জন্য পাঠানো হবে।’’ কোনও বিস্ফোরকের জেরে এই বিস্ফোরণ না কি গ্যাস সিলিন্ডারের জেরে এই ঘটনা তা খতিয়ে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন