উচ্চ মাধ্যমিক চলাকালীন অসুস্থ ৩ ছাত্রী

জয়নগর ইনস্টিটিউশনে পরীক্ষা চলাকালীন অসুস্থ হয়ে পড়ে সারদামণি বালিকা বিদ্যালয়ের এক ছাত্রী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

জয়নগর ও মাটিয়া শেষ আপডেট: ০৩ মার্চ ২০১৯ ০৩:১৬
Share:

পরীক্ষা চলাকালীন হঠাৎই অসুস্থ হয়ে পড়ে মনোয়ারা গাজি নামে এক ছাত্রী। প্রতীকী ছবি।

আবার পরীক্ষাকেন্দ্রে অসুস্থ হয়ে পড়ল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। শনিবার দক্ষিণ বারাসতের সারদামণি বালিকা বিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানের পরীক্ষা চলাকালীন হঠাৎই অসুস্থ হয়ে পড়ে মনোয়ারা গাজি নামে এক ছাত্রী। মনোয়ারা জয়নগরের অতুলকৃষ্ণ বিনোদিনী ভট্টাচার্য বিদ্যাপীঠের ছাত্রী। তখন ঘণ্টা দু’য়েক পরীক্ষা হয়েছে। উপস্থিত মেডিক্যাল টিম পরীক্ষা করে তাকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেয়। অ্যাম্বুল্যান্সে তাকে নিমপীঠ গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসার পরে তাকে হাসপাতালে বসেই আবার লেখার সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু কিছুক্ষণ লেখার পরে ফের অসুস্থবোধ করায় আর পরীক্ষা দেয়নি ওই ছাত্রী।

Advertisement

জয়নগর ইনস্টিটিউশনে পরীক্ষা চলাকালীন অসুস্থ হয়ে পড়ে সারদামণি বালিকা বিদ্যালয়ের এক ছাত্রী। ঝুম্পা খাতুন নামে ওই ছাত্রী ঘণ্টা দু’য়েক পরীক্ষা দেওয়ার পরে অসুস্থবোধ করে। পরীক্ষা পরিচালকদের উদ্যোগে স্থানীয় একটি নার্সিংহোম থেকে ডাক্তার ডেকে তার চিকিৎসা করানো হয়। আলাদা ঘরে তার পরীক্ষার ব্যবস্থা হয়। অসুস্থতার জন্য সময় নষ্ট হওয়ায় তাকে অতিরিক্ত সময় দেওয়া হয়েছে বলেও জানান উচ্চ মাধ্যমিক শিক্ষা কাউন্সিলের জেলা অ্যাডভাইসারি কমিটির সদস্য বিপ্লব পুরকায়স্থ। হাসপাতালের বিছানায় বসে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিল এক মাদ্রাসা ছাত্রী। পরভিন নামে ওই ছাত্রীর বাড়ি মাটিয়া থানার মোমিনপুরের রামচন্দ্রপুর গ্রামে। বসিরহাট হাসপাতালের সুপার জানান, পেটে যন্ত্রণা নিয়ে অসুস্থ হয়ে পড়ে মেয়েটি। হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার হাসপাতালের বিছানায় তার পরীক্ষার ব্যবস্থা করা হয়। মুরারিশা চৌমাথায় সিনিয়ার হাই মাদ্রাসায় পড়াশোনা করে সে। সিট পড়েছিল তকিপুর রাজলক্ষ্মী হাইস্কুলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন