বিজেপির বিরুদ্ধে তোপ দেগে প্রচার নির্দল প্রার্থীর

হাঁড়ি মাথায় মিছিল করে ওয়ার্ড ঘুরে লাড্ডু বিলোনোর মধ্য দিয়ে প্রচারে নামলেন বসিরহাট পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী। আসন্ন পুর নির্বাচনে বসিরহাট পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে নির্দলের প্রার্থী হয়েছেন রণজিৎ তালুকদার। এই ওয়ার্ডে বিজেপি, কংগ্রেস এবং তৃণমূলের পক্ষেও প্রার্থী দেওয়া হয়েছে। রণজিৎবাবুর দাবি, তাঁকে বিজেপি থেকে প্রার্থী করার প্রতিশ্রুতি দেওয়া হলেও কার্যত ঠকানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৫ ০২:২০
Share:

প্রচারে চমক। বসিরহাটে তোলা নিজস্ব চিত্র।

হাঁড়ি মাথায় মিছিল করে ওয়ার্ড ঘুরে লাড্ডু বিলোনোর মধ্য দিয়ে প্রচারে নামলেন বসিরহাট পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী।

Advertisement

আসন্ন পুর নির্বাচনে বসিরহাট পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে নির্দলের প্রার্থী হয়েছেন রণজিৎ তালুকদার। এই ওয়ার্ডে বিজেপি, কংগ্রেস এবং তৃণমূলের পক্ষেও প্রার্থী দেওয়া হয়েছে। রণজিৎবাবুর দাবি, তাঁকে বিজেপি থেকে প্রার্থী করার প্রতিশ্রুতি দেওয়া হলেও কার্যত ঠকানো হয়েছে। তারই জবাব দিতেই নির্দলের প্রার্থী হয়ে ‘হাটে হাঁড়ি ভাঙতে’ পথে নামতে বাধ্য হয়েছেন তিনি। এক দিকে পুরসভার দুর্নীতির হাঁড়ি ভাঙবেন, অন্য দিকে বিজেপির ‘আসল চেহারা’ তুলে ধরবেন বলে তাঁর দাবি।

তাঁকে প্রার্থী না করায় বসিরহাট দক্ষিণ কেন্দ্রের বিধায়ক শমীক ভট্টাচার্যের দিকে আঙ্গুল তুলে রণজিৎবাবু বলেন, ‘‘বসিরহাট শাখায় মতুয়াদের সভাপতি আমি। তাই মতুয়া ভোট পেতে বিধানসভা নির্বাচনের সময়ে আমাকে কাজে লাগিয়েছিলেন শমীক ভট্টাচার্য। আমাকে বিজেপির প্রার্থী করা হবে বলে প্রতিশ্রুতি দিয়ে ভোটে জয়ী হওয়ার পর সে কথা ভূলে যান তিনি। আমার পাওনা টিকিট অর্থের বিনিময়ে বিক্রি করা হয় অন্যের কাছে।’’ এ বিষয়ে শমীকবাবু বলেন, ‘‘গণতান্ত্রিক দেশে প্রত্যেকেরই বলার অধিকার আছে। বসিরহাটের মতুয়ারা ব্যক্তি রাজনীতিতে বিশ্বাস করেন না। মানুষ ওঁর এবং আমার কথা শুনে কোনটা ঠিক তা বিচার করবেন।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন