Gangasagar Mela

গঙ্গাসাগরে ডাকবিভাগের স্টলে আধার সংশোধনী

ইতিমধ্যে গঙ্গাসাগরে ভিড় জমতে শুরু করেছে। গঙ্গাসাগর মেলায় এসে ভারতীয় ডাক বিভাগের এমন পরিষেবা পেয়ে অনেকেই খুশি। 

Advertisement

সামসুল হুদা 

ভাঙড় শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ০১:৩৮
Share:

পরিষেবা: মেলায় ডাকঘর

পুণ্যার্থীদের জন্য একাধিক পরিষেবা নিয়ে এ বার গঙ্গাসাগর মেলায় হাজির ভারতীয় ডাক বিভাগ। মেলায় অস্থায়ী পোস্ট অফিস থেকে আধার কার্ডের নামের বানান সংশোধন থেকে শুরু করে নতুন আধার কার্ড তৈরি করা— সবই হচ্ছে নামমাত্র খরচে। পোস্ট কার্ড, ডাকটিকিট বিক্রিও হবে। খরচ দিলে কোনও ব্যক্তির নামে তৈরি করে দেওয়া হচ্ছে ডাকটিকিট। এ ছাড়াও ডাক বিভাগের আরও নানা সুবিধা মিলছে স্টলে।

Advertisement

ইতিমধ্যে গঙ্গাসাগরে ভিড় জমতে শুরু করেছে। গঙ্গাসাগর মেলায় এসে ভারতীয় ডাক বিভাগের এমন পরিষেবা পেয়ে অনেকেই খুশি।

মীরা চৌধুরী নামে বিহারের এক বাসিন্দা বলেন, ‘‘আমার আধার কার্ডে নামের বানান ভুল ছিল। এখানে এসে নামমাত্র খরচে সংশোধন করে নিতে পারলাম। এখানে এসে এমন পরিষেবা পাব ভাবিনি।’’ ডাক বিভাগের এক কর্মী জানান, আধার কার্ডের বানান সংশোধনের জন্য এত মানুষ ভিড় জমাবেন, আগে বোঝা যায়নি। কাকদ্বীপ মহকুমার ইন্সপেক্টর অব পোস্ট অফিস পরিমল মল্লিক বলেন, ‘‘অনলাইনের পাশাপাশি গঙ্গোত্রীর পবিত্র জল আমাদের কাছেও পাওয়া যাচ্ছে। আধার কার্ডের বানান সংশোধনের জন্য বহু মানুষ আসছেন।’’ গঙ্গাসাগর মেলায় অস্থায়ী পোস্ট অফিস থেকে ৩০ টাকার বিনিময়ে পাওয়া যাচ্ছে বোতলবন্দি গঙ্গোত্রীর পবিত্র জল। আধার কার্ সংশোধনের জন্য নেওয়া হচ্ছে ৫০ টাকা। নতুন আধার কার্ড তৈরি করতে নেওয়া হচ্ছে ২১২ টাকা। কোনও ব্যক্তির নামে ডাকটিকিট তৈরির খরচ ৩০০ টাকা। — নিজস্ব চিত্র

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন