নায়িকা হওয়ার টোপ দিয়ে বিক্রি বসিরহাটের তরুণীকে

টোপটা ছিল সিনেমায় নায়িকার রোল পাইয়ে দেওয়ার। সেই ফাঁদে পা দিয়ে বাড়ি ছেড়েছিলেন বসিরহাটের এক বধূ। ৫০ হাজার টাকার বিনিময়ে তাঁকে সল্টলেকে নিয়ে গিয়ে বিক্রি করে দিয়েছিল এক পাচারকারী। শেষমেশ শুক্রবার গ্রেফতার করা হয়েছে বসিরহাটের সংগ্রামপুরের বাসিন্দা আলামিন মণ্ডল নামে ওই যুবককে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৬ ০১:৩৫
Share:

টোপটা ছিল সিনেমায় নায়িকার রোল পাইয়ে দেওয়ার। সেই ফাঁদে পা দিয়ে বাড়ি ছেড়েছিলেন বসিরহাটের এক বধূ। ৫০ হাজার টাকার বিনিময়ে তাঁকে সল্টলেকে নিয়ে গিয়ে বিক্রি করে দিয়েছিল এক পাচারকারী। শেষমেশ শুক্রবার গ্রেফতার করা হয়েছে বসিরহাটের সংগ্রামপুরের বাসিন্দা আলামিন মণ্ডল নামে ওই যুবককে। উদ্ধার করা হয়েছে বছর একুশের ওই তরুণীকে। পুলিশ তাঁর ডাক্তারি পরীক্ষার ব্যবস্থা করে। বিচারক জবানবন্দিও গ্রহণ করেছেন।

Advertisement

পুলিশ জানিয়েছে, বছর চারেক আগে বিয়ে হয়েছিল বসিরহাটের ওই তরুণীর। বাপের বাড়িতে যাতায়াতের সুবাদে পরিচয় হয় আলামিনের সঙ্গে। আলামিন ওই তরুণীকে সিনেমায় সুযোগ পাইয়ে দেওয়ার আশ্বাস দেয় বলে অভিযোগ। ওই তরুণী পুলিশকে জানিয়েছেন, বাংলা ছবির অনেক তারকার সঙ্গে নিজের ছবি দেখিয়েছিল আলামিন। তাতে ওই তরুণীরও বিশ্বাস জন্মায়, ফিল্ম জগতে সত্যিই যোগাযোগ আছে ওই যুবকের।

মাস তিনেক আগের ঘটনা, আলামিন ওই তরুণীকে এক পরিচালকের সঙ্গে পরিচয় করিয়ে দেবে বলে নিয়ে যায় সল্টলেকে। সেখানেই এক ব্যক্তির কাছে তাঁকে ৫০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দেওয়া হয় বলে অভিযোগ। সেই থেকে এত দিন নিখোঁজ ছিল ওই বধূ। এ দিকে এলাকায় ফিরে এসে দিব্যি ছিল আলামিন।

Advertisement

পুলিশ জানায়, তরুণীর দাদা থানায় অভিযোগ করলে তদন্তে শুরু হয়। খোঁজাখুঁজি চালাচ্ছিলেন আত্মীয়-পরিজনেরাও। শুক্রবার সন্ধ্যায় ওই তরুণীর দাদা এক সূত্রে জানতে পারেন, তাঁদেরই এলাকার আলামিন বোনকে সিনেমায় নামানোর টোপ দিয়ে কলকাতায় নিয়ে গিয়েছিল। এরপরেই পুলিশ আলামিনকে তার বাড়ি থেকে গ্রেফতার করে।

পুলিশের দাবি, জেরায় ওই যুবক অপরাধের কথা কবুল করে। আরও জানায়, রাতের মধ্যে সল্টলেকে পৌঁছতে না পারলে মেয়েটিকে ভিন রাজ্যে পাচার করে দেওয়া হবে।

রাতেই বসিরহাট থানার পুলিশ বাহিনী নিয়ে রওনা দেন কলকাতায়। সঙ্গে নেওয়া হয় আলামিনকেও। ভোর রাতে স্থানীয় থানার পুলিশের সহযোগিতায় তরুণীকে উদ্ধার করে বসিরহাটের পুলিশ। আদালতের পথে তরুণী বলেন, ‘‘ও আমাকে মিথ্যা লোভ দেখিয়ে বিক্রি করে দিতে পারে, এ কথা ঘুণাক্ষরেও টের পাইনি। যে ক’টা দিন ছিলাম, ওরা আমার উপরে অকথ্য অত্যাচার করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন