IPL 2024

শুভমনদের বিরুদ্ধে চেনা ফর্মে সিরাজ, জয়ের জন্য কোহলিদের চাই ১৪৮ রান

বেঙ্গালুরুর বিরুদ্ধে বড় রান করতে পারল না গুজরাত। শুভমনের দলের অর্ধেক ক্রিকেটারই রান পেলেন না কোহলিদের বিরুদ্ধে। অনেক দিন পর চেনা ফর্মে দেখা গেল সিরাজকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ২১:২৭
Share:

(বাঁদিকে) সিরাজকে অভিনন্দন ডুপ্লেসি, কোহলিদের। ছবি: আইপিএল।

১৯ রানে ৩ উইকেট হারিয়েও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে লড়াই করার মতো রান তুলল গুজরাত টাইটান্স। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বেঙ্গালুরু অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। শুরুর দিকের ব্যাটারদের ব্যর্থতায় প্রথমে ব্যাট করার সুযোগ সম্পূর্ণ কাজে লাগাতে পারলেন না শুভমন গিলেরা। শেষ পর্যন্ত গুজরাত করল ১৪৭ রান।

Advertisement

বেঙ্গালুরুর ২২ গজে ইনিংসের শুরুতেই চাপে পড়ে যায় গুজরাত। শুভমন (৭ বলে ২) ছাড়াও ব্যর্থ হলেন ঋদ্ধিমান সাহা (৭ বলে ১) এবং সাই সুদর্শন (১৪ বলে ৬)। মহম্মদ সিরাজ এবং ক্যামেরন গ্রিনের বোলিংয়ের সামনে অসহায় দেখাচ্ছিল গুজরাতের ব্যাটারদের। চাপের মুখে ইনিংসের হাল ধরেন শাহরুখ খান এবং ডেভিড মিলার। চার নম্বরে নেমে শাহরুখ করেন ২৪ বলে ৩৭। তাঁর ব্যাট থেকে এল ৫টি চার এবং ১টি ছয়। মিলার খেললেন ২০ বলে ৩০ রানের ইনিংস। মারলেন ৩টি চার এবং ২টি ছক্কা। তাঁদের চতুর্থ উইকেটের জুটিতে উঠল ৬১ রান। শেষ দিকে দ্রুত রান তোলার চেষ্টা করেন রশিদ খান এবং রাহুল তেওতিয়া। আফগানিস্তানের অলরাউন্ডার করলেন ১৪ বলে ১৮। ২টি চার এবং ১টি ছয় এল তাঁর ব্যাট থেকে। তেওতিয়া করলেন ২১ বলে ৩৫। তাঁর ব্যাট থেকে এল ৫টি চার এবং ১টি ছয়। পরের দিকের ব্যাটারেরাও তেমন কিছু করতে পারলেন না। গুজরাতের শেষ চার ব্যাটারের মিলিত অবদান ১১ রান।

বেঙ্গালুরুর সফলতম বোলার যশ দয়াল ২১ রানে ২ উইকেট নিলেন। সিরাজ ২ উইকেট নিলেন ২৯ রান দিয়ে। বেশ কিছু দিন বাদে সিরাজকে চেনা ফর্মে দেখা গেল। ২৮ রানে ১ উইকেট গ্রিনের। ৪২ রান দিয়ে ১ উইকেট পেলেন করণ শর্মা। বিজয় কুমার বৈশাখ নিলেন ২৩ রানে ২ উইকেট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন